প্রধানের স্বামীর নামে প্রধানমন্ত্রী আবাস যোজনার (Pradhan Mantri Awas Yojana) বাড়ি!আর সেই তালিকা প্রকাশ্যে আসতেই কটাক্ষ শুরু বিজেপির (BJP)।যদিও তৃণমূল (TMC) প্রধানের দাবি,বাড়ি পাওয়ার যোগ্য তিনি।জানা যায় এমনি ঘটনাটি পশ্চিম মেদিনীপুর জেলার পিংলা ব্লকের ৫ নং মালীগ্রাম অঞ্চলের পাঁচথুবি এলাকায়।যাকে ঘিরে ইতিমধ্যেই শুরু হয়েছে তুমুল বিতর্ক।

মূলত,২০১৮ সালে তৃণমূলের টিকিটে লড়ে জয়ী হন দোলা রানী পাত্র বেরা।স্বামী দিলীপ বেরা পেশায় রাজমিস্ত্রী।দুই মেয়ে নিয়ে সংসার তাদের।ত্রিপল ও অ্যাসবেসটস দিয়ে তৈরি মাটির দেওয়ালের বাড়ি। এই বাড়িতেই হঠাত্‍ করে হাজির এডিএম,বিডিও ও পুলিশ।খবর অঞ্চল প্রধান দোলা রানী পাত্র বেরার স্বামী দিলীপ বেরার নামে প্রধানমন্ত্রী আবাস যোজনার বাড়ি তৈরির নাম এসেছে। তারই ইনকোয়ারি রিপোর্ট এর জন্য সবার উপস্থিতি। আর তা জানাজানি হতেই শুরু রাজনৈতিক তরজা।

কটাক্ষ ছুড়ে দিয়েছেন বিজেপির ঘাটাল সাংগঠনিক জেলার সভাপতি তন্ময় দাস।অপরদিকে, পিংলা ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি সেখ সবেরাতি জানান, ‘ওই প্রধান খুবই দরিদ্র।মাটির বাড়িতে থাকে।ওনার স্বামী বাড়ি পাওয়ার যোগ্য। বিরোধীদের কাজ কটাক্ষ করার, তারা করে যাবে।’ এদিকে এই নিয়ে মন্তব্য করেছেন প্রধানও।তিনি জানান, ‘আমাদের এলাকায় অনেক বাড়ি আছে যেগুলির অবস্থা খারাপ। আগে তারা পাক। তারপর সরকার যদি মনে করেন আমার স্বামীকে দেবে দিক।আমার আপত্তি নেই।’

 

আরো পড়ুন:Raja Pateriya:’আপনারা চাইলে মোদীকে হত্যা করতে পারেন’ মন্তব্য করে বিপাকে কংগ্রেস নেতা