মধ্যবিত্তের পকেট টান বাড়িয়ে ফের দেশজুড়ে দাম বাড়লো(Price Hike) একাধিক খাদ্যপণ্যের। দাম বেড়েছে চা-কফি মাগির মত নিত্যপ্রয়োজনীয় জিনিসের। জানা যাচ্ছে নেসলে ইন্ডিয়া ম্যাগি নুডলস এর দাম বাড়িয়েছে ৯ থেকে ১৬%। অর্থাৎ এখন থেকে ম্যাগি মশলা নুডলসের ৭০ গ্রামের দাম ১২ টাকার জায়গায় ১৪ টাকা হয়েছে। ১৪০ গ্রাম ম্যাগির দাম ৩ টাকা বা ১২.৫% বৃদ্ধি পেয়েছে। ৫৬০ গ্রাম ম্যাগির প্যাকেটের দাম ৯.৪% বৃদ্ধি পেয়ে ৯৬ টাকা থেকে ১০৫ টাকা হয়ে গিয়েছে।

শুধু ম্যাগি নয়, নেসলে ইন্ডিয়া দুধ এবং কফি পাউডারের দাম বাড়িয়েছে(Price Hike) বলে জানা যাচ্ছে। নেসলের দুধের ১ লিটার কার্টনের দাম বর্তমান দামের থেকে ৪ শতাংশ বৃদ্ধি পেয়ে ৭৫ টাকা থেকে হতে চলেছে ৭৮ টাকা।

অন্যদিকে নেস্ক্যাফে ক্লাসিক কফি পাউডার এর দাম ৩ থেকে ৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে। নেস্ক্যাফে ক্লাসিকের ২৫ গ্রাম প্যাকেটের দাম ২.৫ শতাংশ বেড়ে ৭৮ টাকা থেকে ৮০ টাকা হয়েছে এবং ৫০ গ্রাম প্যাকেটের দাম ৩.৪ শতাংশ বেড়ে ১৪৫ টাকা থেকে ১৫০ টাকা হয়েছে।

শুধু নেসলে ইন্ডিয়াই নয়, হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেড ও চা এবং কফি পাউডার এর দাম বাড়িয়েছে(Price Hike)। জানা যাচ্ছে ব্রু কফির দাম ৩-৭ শতাংশ বৃদ্ধি পাবে। এছাড়াও তাজমহল চায়ের প্যাকেটের দাম নেসক্যাফের মতোই বৃদ্ধি পাচ্ছে। সুতরাং বলাই যাচ্ছে এই মূল্যবৃদ্ধির বাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিসের এহেন দাম বৃদ্ধি মধ্যবিত্তের কপালে চিন্তার ভাঁজ ফেলতে পারে।