ইউক্রেনের যুদ্ধ পরিস্থিতিতে আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। তাই ধারণা করা হয়েছিল ভারতের বাজারেও পেট্রোল-ডিজেলের(Petrol-Diesel) দাম আর কিছু সপ্তাহের মধ্যেই বাড়বে। কিন্তু মঙ্গলবার সরকারি তেল সংস্থাগুলির জারি করা নতুন দাম অনুসারে জানা যাচ্ছে দেশের বিভিন্ন রাজ্যে পেট্রোল-ডিজেলের দাম সস্তা হয়ে গিয়েছে।

কিছু রাজ্যে তেলের দাম কমলেও দেশের চার মহানগরী অর্থাৎ দিল্লি মুম্বাই কলকাতা ও চেন্নাইয়ে পেট্রোল ও ডিজেলের(Petrol-Diesel) দাম অপরিবর্তিত রয়েছে।

মুম্বাইয়ে পেট্রোলের দাম প্রতি লিটার ১০৯.৯৮ টাকা ও ডিজেলের দাম প্রতি লিটার ৯৪.১৪ টাকা। মুম্বাইতে তেলের দাম দেশের মধ্যে সবথেকে বেশি। তার পরেই রয়েছে কলকাতা। কলকাতায় পেট্রোলের দাম লিটার প্রতি ১০৪.৬৭ টাকা ও ডিজেলের দাম লিটার প্রতি ৮৯.৭৯টাকা।

চেন্নাইতে পেট্রোলের দাম এই মুহূর্তে ১০১.৪০ টাকা প্রতি লিটার এবং ডিজেলের দাম ৯১.৪৩ টাকা প্রতি লিটার। অন্যদিকে দিল্লিতে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৫.৪১ টাকা ও ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৬৭ টাকা।

এবার এক নজরে দেখে নিন কোন কোন শহরে তেলের(Petrol-Diesel) দাম কমেছে। (প্রতি লিটার)

গুরুগ্রাম- পেট্রোল ৯৫.৭২ টাকা, ডিজেল ৮৬.৯৩ টাকা
নয়ডা- পেট্রোল ৯৫.৬৪ টাকা, ডিজেল ৮৭.১৪ টাকা
লখনউ- পেট্রোল ৯৫.১৩ টাকা, ডিজেল ৮৬.৬৭ টাকা
জয়পুর- পেট্রোল ১০৬.৭৩ টাকা, ডিজেল ৯০.৪০ টাকা

তবে ব্যতিক্রমী বিহারের রাজধানী পটনা। সেখানে তেলের দাম বেড়ে প্রতি লিটার পেট্রোলের দাম হয়েছে ১০৬.৮১ টাকা এবং ডিজেলের দাম হয়েছে ৯১.৯৪ টাকা।