তৃতীয় তৃণমূল সরকারের বর্ষপূর্তিতে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ২০ লক্ষ মহিলাকে লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা তুলে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ( Mamata Banerjee)। এরপর সেখানেই বক্তব্য রাখার সময় একসুরে বাম ও বিজেপিকে নিশানা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।এমনকি সংবাদমাধ্যমকেও তীব্র ভাষায় আক্রমণ করতে বাদ দেন না তিনি।

 

ঠিক কি বলেছেন এদিন মমতা বন্দ্যোপাধ্যায়? নেতাজি ইন্ডোর স্টেডিয়াম থেকে মুখ্যমন্ত্রী জানান, আমি আজও মনে করি সংবাদ মাধ্যমের স্বাধীনতা থাকা উচিত। কিন্তু কেন্দ্রের তরফে কিছু সংবাদমাধ্যমকে বলে দেওয়া হয় এই খবরটি চালানো হবে এবং এই খবরটি সকলে দেখবে। একইসঙ্গে এদিন মুখ্যমন্ত্রী বলেন, তৃণমূল সরকার করেছে ‘লক্ষীর ভান্ডার’, আর বিজেপি করেছে ‘কুত্‍সার ভান্ডার’। আমাদের সরকার জনগণের সরকার। জনতার জন্য কাজ করে। কিন্তু ওরা সবসময় খালি বাংলা সরকারের নিন্দা। আগে যাঁরা বাম ছিল, আজ তাঁরা সবাই বিজেপিতে নাম লিখিয়েছেন।পাশাপাশি মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, এটা উত্তরপ্রদেশ, বিহার নয়। এটা বাংলা। যারা রোজ বদনাম করছেন তারা পারলে এই কাজগুলি করে দেখান। সিপিএমকে কটাক্ষ করে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, বামফ্রন্ট ৩৪ বছর ধরে নরকঙ্কালের মালা পরিয়ে এসেছে। আগে থানায় কেউ অভিযোগ জানাতে যেতে পারত না। বিজেপিকে কটাক্ষ করে দেন তিনি বলেন, উত্তরপ্রদেশে কোনও ঘটনার বিচার চাইতে গেলে নির্যাতিত পরিবারকেই অত্যাচার করে পুলিশ। কিন্তু বাংলায় এটা হয় না। যদি এটা করার সাহস কেউ দেখায় তাহলে আমার থেকে খারাপ আর কেউ হবে না। যারা দোষী তাদের শাস্তি পেতেই হবে।

 

শুধু তাই নয়, নাম না করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে কটাক্ষ করেন তৃণমূল নেত্রী। তিনি বলেন বাংলা অন্য রাজ্যের থেকে অনেক ভালো। এছাড়াও এদিন পেট্রোল, ডিজেল, গ্যাসের দাম বৃদ্ধি নিয়েও সুর চড়িয়ে ছিলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছিলেন, পেট্রোল-ডিজেল-গ্যাসের দাম বাড়িয়ে মানুষের পকেট কাটছে। ওষুধের মতো মূল্যবান জিনিসের দামও বাড়িয়ে দিচ্ছে কেন্দ্রীয় সরকার।

 

আরো পড়ুন:Mamata Banerjee:ঈদের সকালেই অভিষেককে সঙ্গে নিয়ে রিজওয়ানুরের বাড়িতে মমতা