আলু খেতে ভালোবাসে সবাই। রোজকার একঘেয়েমি আলু দিয়ে তরকারি না বানিয়ে এবার আলু দিয়ে একটু অন্যরকম রেসিপি করে বাড়ির লোককে খাওয়ান সবাই চেটেপুটে খাবে। দেখতে যেমন সুন্দর খেতেও দুর্দান্ত। এটা এমন একটা রেসিপি যেটা আপনি ফ্রাইড রাইস,পোলাও বা পরোটার সাথে খেতে পারবে. চলুন আজকে জেনে নিন চিলি পটেটো( Chilli potato)কিভাবে বাড়ানো যেতে পারে।

 

 

 

চিলি পটেটো ( Chilli potato)বানানোর জন্য আলু কিছুটা মোটা করে কাটুন। তারপর এটি ভালো করে ধুয়ে লবণ এবং কর্ণ ফ্লাওয়ার দিয়ে ভাল করে মেশান। একটি প্যানে তেল গরম করতে দিন। তেল গরম হয়ে আসলে এতে আলুগুলো দিয়ে ভাজুন। বাদামি রং হয়ে আসলে নামিয়ে ফেলুন।

 

একটা পিয়াজ ছোটো ছোটো কুচি করে আর একটা পিয়াজ চার পিচ করে পিয়াজের এক একটা খোসা আলাদা করে রাখুন। কাচালঙ্কা তেকোনা করে কেটে নিন।একটি কড়াই হাফ কাফ তেল দিন তেল গরম হলে আদা রসুন পিয়াজ কুচি দিন একটু লাল হলে শিমলা মির্চ কাচ লঙ্কা ও পিয়াজ দিন দুই থেকে তিন মিনিট পর জল দিন দুই থেকে তিন কাফ।

 

 

 

এবার সয়া সস চিলি সস দিন ও সাধ মতো নুন । দুই মিনিট পাকার পর ভেজে রাখা আলু গুলো দিয়ে দিন। দুই থেকে তিন চামচ কনফ্লাওয়ার এক কাফ জলে গুলে করে আলুতে ঢেলে দিতে হবে।একটু শুকনো ভাব হলে নামিয়ে নিন, তৈরি রেস্টুরেন্ট স্টাইল খুব সুস্বাদু চিলি পটেটো( Chilli potato)।

আরও পড়ুন Pancake:কয়েকটি মাত্র সহজ উপায়ে ব্রেকফাস্টে বানিয়ে ফেলুন সুস্বাদু প্যানকেক