এবার প্রতিবন্ধী এক মহিলাকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণের চেষ্টার অভিযোগ উঠল তৃণমূলের পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে।জানা যায় ঘটনাটি ঘটেছে মেদিনীপুরের (Medinipur) পিংলায়।এরপর নির্যাতিতাকে মেদিনীপুর মেডিক্যাল কলেজে চিকিত্‍সা করাতে নিয়ে যাওয়া হয়।বর্তমানে সেখানেই চিকিত্‍সাধীন রয়েছেন তিনি।

 

সূত্রের খবর মঙ্গলবার বিকেলে হাসপাতালে নির্যাতিতার শারীরিক পরীক্ষার পর তাঁর মা কোতোয়ালি থানায় গিয়ে লিখিত অভিযোগ জানান। তাঁর অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত পঞ্চায়েত সদস্য অভিজিত্‍ মণ্ডলকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। নির্যাতিতার মায়ের অভিযোগ, সোমবার কালুখারা গ্রামে তাঁর দিদির বাড়িতে গিয়েছিলেন মেয়ে।রাতে খাওয়ার পর বাসন ধোয়ার জন্য পুকুরে গিয়েছিলেন তিনি। সেখান থেকেই তাঁকে তুলে নিয়ে যায় অভিযুক্ত। মারধরের পর তাঁকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ। এমনকি, স্থানীয় হাসপাতালে চিকিত্‍সার জন্য নিয়ে গেলে তৃণমূলের লোকেরা বাধা দেয় বলেও অভিযোগ করেন তিনি। তাই বাধ্য হয়ে মেদিনীপুর মেডিক্যালে নিয়ে যান মেয়েকে।

 

সম্প্রতি রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে একের পর এক ধর্ষণ এবং নারী নির্যাতনের ঘটনা প্রকাশ্যে আসছে। তারইমধ্যে পিংলার এই ঘটনার তীব্র সমালোচনা করেছে বিজেপি। দলের ঘাটাল সাংগঠনিক জেলার সভাপতি তন্ময় দাস এই ঘটনাকে নিন্দনীয় বলে সমালোচনা করেন। অন্যদিকে, ধর্ষণের ঘটনার প্রতিবাদে আজ বুধবার মেদিনীপুর শহরে মিছিল করে প্রতিবন্ধী মানুষদের সংগঠন প্রতিবন্ধী সম্মেলনী।

 

আরো পড়ুন:Nadia:নাবালিকাকে ধর্ষণের অভিযোগ তৃণমূল নেতার ছেলের বিরুদ্ধে