LIC মহিলাদের জন্য আনলো সেরা স্কীম!কয়েক হাজার টাকা বিনিময়ে পাবেন ১১ লক্ষ টাকা?কি এই স্কীম?কিভাবে টাকা পাবেন?

LIC-তে নিশ্চিত রিটার্ন পাওয়া যায় এবং কোনও ঝুঁকি নেই। টাকা সম্পূর্ণ নিরাপদ থাকে, তাই মধ্যবিত্ত বিনিয়োগকারী LIC-তে বিনিয়োগ করতে পছন্দ করেন। মহিলাদের জন্য LIC-র বিশেষ কিছু স্কিম রয়েছে। এই স্কিমগুলিতে বিনিয়োগ করে দীর্ঘমেয়াদে প্রচুর রিটার্ন পাওয়া যায়।

একটি উদাহরণ হলো LIC আধার শীলা পলিসি। এই নন-লিঙ্কড, ব্যক্তিগত জীবন বিমা প্রকল্পে শুধুমাত্র মহিলারাই বিনিয়োগ করতে পারেন। প্রতিদিন মাত্র ৮৭ টাকা বিনিয়োগ করলেই মেয়াদপূর্তিতে বিপুল রিটার্ন পাওয়া যায়। এই স্কিমে পলিসি হোল্ডার বেঁচে থাকলে রিটার্নের উপর ‘লিভিং বেনিফিট’ দেওয়া হয়। আর যদি ম্যাচিউরিটির আগে মৃত্যু হয়, তবে পরিবারকে আর্থিক সাহায্য করে LIC।

আধার কার্ড থাকলেই ৮ থেকে ৫৫ বছরের মধ্যে যে কোনও মহিলা এই স্কিমে বিনিয়োগ করতে পারেন। ১০ থেকে ২০ বছর মেয়াদে পলিসি কিনতে পারবেন। মহিলার ৭০ বছর বয়সে পলিসি ম্যাচিউর করবে এবং সেই সময় হাতে আসবে রিটার্ন।

যদি কেউ ৫৫ বছর বয়সে পলিসি কেনেন, তাহলে ১৫ বছরের জন্য বিনিয়োগ করতে পারবেন। এই স্কিমে ২ লক্ষ টাকা থেকে সর্বোচ্চ ৫ লক্ষ টাকা পর্যন্ত সাম অ্যাসিওর্ড পাওয়া যায়।

উদাহরণস্বরূপ, যদি কেউ ১১ লক্ষ টাকা রিটার্ন পেতে চান, তাহলে প্রতিদিন ৮৭ টাকা বিনিয়োগ করতে হবে। বার্ষিক প্রিমিয়াম হবে ৩১,৭৫৫ টাকা এবং ১০ বছরে মোট জমার পরিমাণ দাঁড়াবে ৩,১৭,৫৫০ টাকা। ৭০ বছর বয়সে মহিলা বিনিয়োগকারী ১১ লক্ষ টাকা হাতে পাবেন।

এই স্কিমে সর্বনিম্ন বিমার পরিমাণ ৭৫ হাজার টাকা এবং সর্বোচ্চ ৩ লক্ষ টাকা। মাসিক, ত্রৈমাসিক, অর্ধবার্ষিক এবং বার্ষিক প্রিমিয়াম দেওয়ার সুবিধা রয়েছে। বিনিয়োগের সীমাও নির্দিষ্ট করা হয়েছে। বৃদ্ধ বয়সে মহিলাদের আর্থিক নিরাপত্তা দেওয়ার জন্যই এই পলিসি চালু করেছে LIC।

 

আরো দেখুন:Ayush Sharma:বাবা মায়ের পাশে থাকতে, ১.৫ কোটি টাকার চাকরির অফার ছাড়ল বাংলার ছেলে আয়ুশ!