সামাজিক নানা কর্মকান্ডের মাধ্যমে বোস কনস্ট্রাকশনের ২৫ বছরের পূর্তি উপলক্ষ্যে পয়লা বৈশাখের দিন বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন!শুধু ব্যবসা করলে হবে না,সর্বদা সামাজিক কর্মকান্ডেও নিজেকে যুক্ত রাখা আবশ্যক এমনি বার্তা দিলেন এদিন শিল্প উদ্যোগী অজিত বোস।

মাত্র ২০০ টাকা নিয়ে ব্যবসা শুরু করেছিল বোস কনস্ট্রাকশন সংস্থার এমডি।আজ সেই বোস কনস্ট্রাকশনে কাজ করার জন্য লাইন পড়ে যায় মানুষদের।বর্তমানে এই কনস্ট্রাকশনে কাজ করেন বহু মানুষ।আর সেই কনস্ট্রাকশনের ২৫ বছরের পূর্তি উপলক্ষ্যে পয়লা বৈশাখের দিন বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয় রাজারহাট চৌমাথায়।

শিল্প উদ্যোগী অজিত বোস অত্যন্ত সৎ এবং ভালো মানুষ হিসেবে পরিচিত।সারাবছরই ব্যবসার পাশাপাশি নানা সামাজিক কর্মকান্ডে যুক্ত থাকেন তিনি।মন্দির নির্মাণ থেকে শুরু করে,করোনাকালে বহু মানুষদের সাহায্য করে গেছেন তিনি।পাশাপাশি সারাবছর অসহায় দুঃস্থ মানুষদের জন্য সাহায্যের হাতও বাড়িয়ে দেন তিনি। করোনায় নিজের স্ত্রীকে হারান অজিত বোস।আর স্ত্রীর স্মৃতিতে স্মৃতি সৌধ গড়ে তোলার পরিকল্পনা নিয়েছেন তিনি এবার একটি বিশেষ সংরক্ষিত জায়গায়।আর যার উদ্বোধন এই অনুষ্ঠানের মাধ্যমে করেন এদিন রাজারহাট পঞ্চায়েত সমিতির সভাপতি প্রবীর কর।এছাড়াও বোস সংকল্প বলে আরো একটি নতুন প্রজেক্টের উদ্বোধন করেন এদিন রাজারহাট নিউটাউনের বিধায়ক তাপস চ্যাটার্জি।

শুধু তাই নয়,এদিনের অনুষ্ঠানের মাধ্যমে গ্রীষ্মকালীন রক্তের ঘাটতি মেটাতে রক্তদান শিবিরের আয়োজন করা হয়।এছাড়াও মশারী বিতরণ সহ আরো বিভিন্ন সামাজিক কাজ করা হয়।একইসঙ্গে রাজারহাট চৌমাথায় বোস কনস্ট্রাকশনের বোস ড্রিম সানরাইজ প্রজেক্টের চাবি,ফ্ল্যাট সাধারণ মানুষদের হাতে হস্তান্তর করা হয়।পাশাপাশি অনুষ্ঠানকে আরো আলোকিত করে তুলতে সাংস্কৃতিক অনুষ্ঠানের সাথে অগণিত মানুষের জন্য মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়।

বিধায়ক এবং পঞ্চায়েত সমিতির সভাপতি ছাড়াও এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,- রাজারহাট নিউটাউনের যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা জেলা পরিষদের সদস্য আফতাব উদ্দিন,মেয়র পরিষদ আরাত্রীকা ভট্টাচার্য,রহিমা বিবি মণ্ডল,রাজারহাট বিষ্ণুপুর ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান স্মৃতি মণ্ডল,সমাজসেবী কল্যাণ লোধ সহ আরো অন্যান্য বিশিষ্টজনেরা।অর্থাৎ বলাবাহুল্য উৎসবের মেজাজে এদিন সাড়ম্বরে সম্পন্ন হলো বোস কনস্ট্রাকশনের ২৫ বছরের পূর্তি।