বীরভূমে স্থাপিত হল দ্বিতীয় তারাপীঠ!পালকি চেপে মন্দিরে প্রবেশ করলেন মা!মায়ের অভিষেকে আপ্লুত গোটা জেলাবাসী।

বীরভূমের তারাপীঠের আদলে পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ার চকগোপাল গ্রামে প্রতিষ্ঠিত হল এক তারাপীঠ মন্দির। যেখানে সাধক বামাক্ষ্যাপা-সহ বিরাজমান মা তারা। সকলকে তারাপীঠ দর্শন করতে পাড়ি দিতে হয় সু-দূর বীরভূম জেলায়। তাই মানুষের সুবিধার্থে কাছেই তৈরি হল তারাপীঠের আদলে এক মন্দির। ইতিমধ্যেই এই মন্দিরে ভিড় জমতে শুরু করেছে মানুষের। জেলার বিভিন্ন প্রান্ত থেকে মানুষ পূজো দিতে আসছেন এই মন্দিরে।

তবে, মাঝে হঠাৎ করে এই মন্দির বন্ধ হয়ে যাওয়ায় মন খারাপ হয়েছিল সকলের। কিন্তু সেই মন্দির আবার নতুন করে সেজে উঠেছে, নতুন করে প্রতিস্থাপিত হয়েছে তারা মা-এর মূর্তি। এদিন আনুষ্ঠানিকভাবে অভিষেক করে পালকি চেপে মন্দিরে প্রবেশ করেন তারাপীঠের তারা মা। যার কারণে খুশি পাঁশকুড়া-সহ গোটা জেলাবাসী। ঢাক-ঢোল বাজিয়ে, হোমযজ্ঞ পূজো-পাঠের মধ্য দিয়ে নতুন করে তারাপীঠ মন্দিরের দ্বার খোলা হয়েছে ভক্তদের জন্য। যা মানুষের কাছে দ্বিতীয় তারাপীঠ নামেই পরিচিত হয়ে উঠেছে। অভিষেকের প্রথম দিনেই মন্দিরে ঢল নামে মানুষের। বীরভূমের তারাপীঠের তারা মা এর কাছে যে ভোগ নিবেদন করা হয়, ঠিক একইভাবে বিভিন্ন ব্যঞ্জন সাজিয়ে এখানকার তারাপীঠের মন্দিরে ভোগ নিবেদন করা হয় মা-এর কাছে।

 

আরো দেখুন:বিধাননগর পৌরনিগম ১২ নম্বর ওয়ার্ডে কেন্দ্রের বিজেপি সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে ধিক্কার মিছিল ও প্রতিবাদ সভা