যুবকদের জন্য সুখবর!এবার যুবকদের বিনামূল্যে স্মার্টফোন দেবে রাজ্য সরকার,এর জন্য কি করতে হবে?কিভাবে পাবেন?আজকের প্রতিবেদনে জানুন সম্পূর্ন খুঁটিনাটি!

বিগত কয়েক বছরের দেশে বেকার যুবক-যুবতীদের পাশাপাশি ছাত্র-ছাত্রীদের জন্য একাধিক কল্যাণকর প্রকল্প লঞ্চ করেছে সরকার। কেন্দ্রীয় সরকারের পাশাপাশি বিভিন্ন রাজ্যের সরকার এমন একাধিক প্রকল্প গ্রহণ করেছে, যেখান থেকে কয়েক লক্ষ তরুণ-তরুণী উপকৃত হয়েছেন।তবে এবার ভারতের একটি রাজ্য এমন একটি প্রকল্প বাস্তবায়ন করতে চলেছে, যেটি জানার পর আনন্দে লাফিয়ে উঠবেন তরুণরা।কারণ, এই প্রকল্পটি এককভাবে শুধুমাত্র যুবকদের উদ্দেশ্যে পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

উত্তরপ্রদেশ সরকারের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এবার শুধু ছেলেদের জন্য “স্বামী বিবেকানন্দ শক্তিকরণ” প্রকল্প পরিচালনা করবে যোগী সরকার।

এই প্রকল্পের অধীনে দেশের বেকার যুবকদের হাতে অত্যাধুনিক স্মার্টফোন তুলে দেবে সরকার। যে উদ্দেশ্যে ইতিমধ্যে চারটি সংস্থার কাছে মোবাইল ফোন অর্ডার দিয়েছে উত্তর প্রদেশ সরকার। ২০২৪ সালের ফেব্রুয়ারি মাসের মধ্যে ১২,৩৫,২৬৭টি স্মার্ট ফোন সরবরাহ করবে ওই চারটি সংস্থা। যা ওই বছরের মার্চ মাসের মধ্যে বিতরণ সম্পন্ন করবে যোগী সরকার।

 

 

আরো দেখুন:হাত দিয়ে টেনে তোলা যাচ্ছে রাস্তা,নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তার কাজ চলছে সেই অভিযোগে কাজ বন্ধ করে দিল গ্রামের বাসিন্দারা