এবার পিছিয়ে পড়া আদিবাসী মেয়েদের জন্য নয়া উদ্যোগ প্রশাসনের!প্রতিষ্ঠিত হল ফুটবল প্রশিক্ষণ কেন্দ্র!মেয়েদের এগিয়ে যাওয়ার বার্তা আধিকারিকদের!

এবার মালদা জেলার হবিবপুর ব্লক এলাকার আদিবাসী অধ্যুষিত অঞ্চলে ফুটবল খেলার উদ্যোগ নিয়ে এগিয়ে এল হবিবপুর জেলা পুলিশ প্রশাসন। এদিন হবিবপুর থানার আইসি সুবীর কর্মকার হবিবপুর থানার বিভিন্ন জায়গায় বিভিন্ন এলাকার মেয়েদের নিয়ে এক ফুটবল একাডেমি চালু করেন। জেলা প্রশাসনের সহায়তায় ও হবিবপুর থানার উদ্যোগে প্রতিদিন তাদের ফুটবল খেলার প্রশিক্ষণ দেওয়া হয়। মালদা জেলা পুলিশের সহযোগিতায় বেশ কিছু স্কুলের বিশেষত আদিবাসী সম্প্রদায়ের ছাত্রীদের নিয়ে একটি ফুটবল একাডেমি তৈরি করেন হবিবপুর থানার আইসি সুবীর কর্মকার। জেলা প্রশাসনের তরফে তাদের প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা করা হয়েছে নিত্যানন্দপুর মাঠে।

শনিবার ছিল তারই পরিদর্শনী, যা ঘিরে ফুটবল খেলা অনুষ্ঠিত হয় নিত্যানন্দপুর মাঠে। খেলা শেষে পুলিশ সুপার-সহ বিভিন্ন পুলিশের আধিকারিক ও হবিবপুর থানার আইসি মিলে প্রদর্শনী ম্যাচ খেলেন। এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুপার প্রদীপ যাদব, অ্যাডিশনাল এসপি আলী আবু ববকর, হবিবপুর থানার আইসি সমীর কর্মকার, বিশিষ্ট সমাজসেবী কিসটু মুরমু, মালদা জেলা পরিষদের ক্ষুদ্র ও বিদ্যুৎ কর্মদক্ষা রেজিনা মুর্মু-সহ অন্যান্য বিশিষ্টরা।

 

 

আরো দেখুন:বিধাননগর পৌরনিগম ১২ নম্বর ওয়ার্ডের প্রাক্তন এবং বর্তমান পৌরপ্রতিনিধির উদ্যোগে সম্পন্ন হলো দুয়ারে সরকার শিবির