গ্র্যাজুয়েশন ডিগ্রি থাকলেই ব্যাঙ্কে ভালো বেতনের চাকরি,কিভাবে আবেদন করবেন?কতগুলো শূন্যপদ রয়েছে?জেনে নিন সম্পূর্ন খুঁটিনাটি!

বর্তমানে দেশের অর্থনীতির সঙ্গে অনেকেরই চাকরি করার আশা ফুরিয়ে আসছে।এই পরিস্থিতিতে শিক্ষিত বেকার যুবক ও যুবতীদের জন্য দারুন সুযোগ দিচ্ছে IDBI ব্যাঙ্ক। সম্প্রতি, আইডিবিআই ব্যাঙ্কের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে জুনিয়র অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার এবং এক্সিকিউটিভ শূন্যপদের বিষয়ে বিস্তারিত বলা হয়েছে। খুব সহজে বাড়িতে বসে এইসব পদে আবেদন করা যাবে।

প্রথমেই জানিয়ে রাখি,জুনিয়র অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদের জন্য মোট শূন্যপদ ৮০০ টি।সেলস এক্সিকিউটিভ পদের জন্য মোট শূন্যপদ ১৩০০ টি।

জুনিয়র অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে আবেদনের জন্য,আবেদনকারীদের যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে সাধারণ এবং ওবিসি প্রার্থীদের খতরে নূন্যতম ৬০% এবং তপশিলি জাতিভুক্ত এবং প্রতিবন্ধী প্রার্থীদের খতরে নূন্যতম ৫৫% নম্বর সহ স্নাতক ডিগ্রি পেয়ে থাকলে আবেদন করা যাবে।

অন্য দিকে সেলস এক্সিকিউটিভ পদে আবেদনের জন্য,আবেদনকারীদের যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক উত্তীর্ণ প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন।

দুটি পদে আবেদনের জন্য যোগ্য বলে তারাই বিবেচিত হবেন যাদের বয়স ২০ থেকে ২৫ বছরের মধ্যে। অর্থাত্‍ আবেদনকারীদের জন্ম তারিখ হতে হবে ২ নভেম্বর, ১৯৯৮ থেকে ১ নভেম্বর, ২০০৩ তারিখের মধ্যে।

কিভাবে আবেদন করবেন?

অনলাইনে এইসব পদের জন্য আবেদন করতে হবে আইডিবিআই ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইট থেকে। প্রথমেই ibpsonline.ibps.in ওয়েবসাইটে ঢুকে সবার আগে আবেদনকারীর রেজিস্ট্রেশন করতে হবে।এরপর নির্ভুলভাবে সব তথ্য দিতে হবে। এরপর প্রয়োজনীয় সব নথিকে স্ক্যান করে নির্দিষ্ট সাইজে আপলোড করতে হবে।

তপশিলি জাতি এবং উপজাতির চাকরিপ্রার্থীদের জন্য আবেদন ফি ২০০/-, বাকি চাকরিপ্রার্থীদের ৭৫০/- টাকা আবেদন ফি জমা দিতে হবে।আগামী ৬ ডিসেম্বর, ২০২৩ অবধি এই চাকরির জন্য আবেদন করা যাবে।

 

 

আরো দেখুন:Basirhat:ফের সীমান্তে ৩ বাংলাদেশি, ১ শিশু ও এক দালাল সহ গ্রেপ্তার মোট ৫