দশমীতে মোট চারটি পুজোকে ‘দুর্গারত্ন’ দেওয়ার কথা ঘোষণা করেছিল রাজভবন। তবে একাদশী থেকেই শুরু হয়ে যায় সেই পুরস্কার প্রত্যাখ্যানের হিড়িক। কল্যাণী লুমিনাস ক্লাব, টালা প্রত্যয়ের পর এবার রাজ্যপালের দেওয়া দুর্গারত্ন সম্মান প্রত্যাখ্যান বরানগরের নেতাজি কলোনি লো ল্যান্ড এবং বন্ধুদল স্পোর্টিং ক্লাবের।

রাজ্যের প্রতি কেন্দ্রের বঞ্চনার অভিযোগে পুরস্কার ফেরাল এই দুই পুজো কমিটি। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন করে এই দুটি ক্লাবের তরফে পুরস্কার প্রত্যাখ্যান করার কথা জানান স্থানীয় বিধায়ক তাপস রায়। উপস্থিত ছিলেন বরানগর বন্ধুদল স্পোর্টিং ক্লাবের সম্পাদক তথা দুর্গোত্‍সবের প্রধান পরিচালক বাসবচন্দ্র ঘোষ এবং নেতাজি কলোনি লো ল্যান্ডের দুর্গাপুজোর মুখ্য সংগঠক দিলীপ নারায়ণ বসু।

সকলের উপস্থিতিতে এদিন দুর্গারত্ন পুরস্কার প্রত্যাখ্যান করেন তাপস রায়।সাংবাদিক সম্মেলনে তাপস রায় বলেন, ‘আমরা কৃতজ্ঞতা জানাই রাজ্যপালকে, তাঁর পছন্দের তালিকায় আমার বিধানসভা কেন্দ্রের অন্তর্গত দুটি পুজো বেছে নেওয়ার জন্য। দুটি ক্লাবের কর্মসমিতি আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছি রাজ্যপালের ঘোষিত পুরস্কার গ্রহণ করতে আমরা অক্ষম। বাংলার মানুষের ভালো-মন্দ, বাংলার উন্নয়নের সঙ্গে আমাদের এই পুজো কমিটির নাড়ির টান রয়েছে। কেন্দ্রের বঞ্চনার কারণে রাজ্যের ২১-২২ লক্ষ মানুষ কাজ করে টাকা পাচ্ছেন না। তার প্রতিবাদে আমরা আন্দোলন করার পাশাপাশি রাজ্যপালের কাছেও অনুরোধ জানিয়েছিলাম। কিন্তু বাংলা এখনও বঞ্চনার শিকার। তাই আমরা দুর্গারত্ন পুরস্কার প্রত্যাখ্যান করছি।’

 

আরো দেখুন:Jyotipriya Mallick:কত টাকা কামিয়েছেন রেশন দুর্নীতিতে গ্রেপ্তার প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক?কত সম্পত্তির অধিকারী বনমন্ত্রী?