দিঘায় এবার দ্বিগুণ মজা! বদলে যাবে আগের রূপ, সমুদ্রে নামার আগেই ‘হাঁ’ হয়ে যাবেন আপনিও!

দীঘা এসেছেন নাকি,সিঙ্গাপুরে বুঝতে পারবেন না!জানেন দীঘায় কি এমন ঘটতে চলেছে?এমন কি পরিবর্তন হতে চলেছে?

রাজ্যে ক্ষমতায় আসার পর থেকেই অন্যতম পর্যটন কেন্দ্র হিসাবে দিঘাকে গড়ে তোলায় মন দিয়েছে রাজ্য সরকার। ওড়িশা সীমান্ত লাগোয়া এই পল্লি এখন বাজেট ফ্রেন্ডলি বাঙালির অন্যতম প্রিয় ডেস্টিনেশন। আলোকসজ্জায় নতুনভাবে সেজে উঠেছে এই সৈকত শহর। এছাড়াও পুরীর জগন্নাথ ধামের আদলে দিঘায় তৈরি করা হচ্ছে মন্দির। এবার সেখানে যোগ হতে চলেছে বিনোদনের নতুন ডোজ়।

এরই মধ্যে আরও একটি সুখবর শোনো গেল। এবার দিঘা থেকেই পেতে পারেন বিদেশের মজা। বিদেশি পর্যটনস্থানের আদলে দিঘায় তৈরি করা হচ্ছে নতুন পার্ক।জানেন কি এমন ঘটতে চলেছে?

মুখ্যমন্ত্রীর সাধের দিঘায় এবার লাগতে চলেছে সিঙ্গাপুরের স্পর্শ।জানা গিয়েছে,এবার দিঘায় সিঙ্গাপুরের আদলে তৈরি করা হচ্ছে আন্ডার ওয়াটার পার্ক। প্রশাসন খুব শীঘ্রই শুরু করবে জায়গা চিহ্নিতকরণের কাজ। দিঘায় পর্যটকদের আরো আকর্ষণ করতে এই নতুন পার্ক গড়ে তোলা হবে। এই আন্ডারওয়ার্ল্ড পার্কের মাধ্যমে সমুদ্রের গভীরে ভ্রমণ করতে পারবেন পর্যটকেরা। জানা যাচ্ছে, হিডকো এই আন্ডার ওয়াটার পার্ক তৈরির দায়িত্ব পেয়েছে।

কিন্তু কী এই আন্ডার ওয়াটার পার্ক? আন্ডার ওয়াটার পার্ক হল এক বিশাল অ্যাকোয়ারিয়াম যেখানে থাকে সামুদ্রিক প্রাণীরা। সমুদ্র থেকে জল এনে এই অ্যাকোয়ারিয়ামের বাস্তুতন্ত্র সচল রাখা হয়। অ্যাকোয়ারিয়ামে থাকে একটি কাচের সুড়ঙ্গ। যেখান থেকে দর্শকরা সামুদ্রিক প্রাণীদের পর্যবেক্ষণ করতে পারেন।এতদিন সিঙ্গাপুরে এমন আন্ডার ওয়াটার পার্ক দেখা যেত।তবে এবার থেকে দীঘাতেও পর্যটকরা এমন দৃশ্য দেখতে পারবে।

 

 

 

আরো দেখুন:Dream Job:স্বপ্নের চাকরি দিয়ে গড়ুন নিজের ভবিষৎ!কিভাবে?আজকের প্রতিবেদনে জানুন বিস্তারিত!