যাদবপুর বিশ্ববিদ‍্যালয়ে আসছে ইউজিসি-র একটি প্রতিনিধি দল। সূত্রের খবর অনুযায়ী আগামী ৪ এবং ৫ সেপ্টেম্বর যাদবপুর বিশ্ববিদ‍্যালয়ে আসছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের(ইউজিসি) প্রতিনিধি দল। এই মর্মে বিশ্ববিদ‍্যালয়কে চিঠি পাঠিয়েছে ইউজিসি। ইউজিসির পাশাপাশি ইসরোর একটি দল ও বিশ্ববিদ‍্যালয়ে আসবে এ মাসেই।

গত ৯ অগস্ট বিশ্ববিদ্যালয়ের হস্টেলের তিনতলা থেকে পড়ে মৃত্যু হয় প্রথম বর্ষের ছাত্রের। বিশ্ববিদ্যালয়ের কাছে ১৩ অগস্ট রিপোর্ট চেয়েছিল ইউজিসি। ১৪ তারিখ সেই রিপোর্ট পাঠিয়ে দিয়েছিল যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তারা জানায়, ওই রিপোর্টে ‘সন্তুষ্ট’ হয়েছে ইউজিসি। তাই বুধবার বিশ্ববিদ্যালয়ে তাদের যে প্রতিনিধি দলের আসার কথা ছিল, তা আসছে না।কিন্তু ১৭ তারিখ জানা যায়, সেই রিপোর্টে আদৌ সন্তুষ্ট হতে পারেনি ইউজিসি। ফের ১২টি প্রশ্নের উত্তর চেয়ে পাঠানো হয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে। সেই রিপোর্ট তথ্য সহ পাঠানো হয়। কিন্তু সেই রিপোর্ট দেখেও অসন্তোষ প্রকাশ করে ইউজিসি। ব্যাখ্যাও চেয়ে পাঠানো হয়।

শনিবার জানা গেল ইউজিসির চার প্রতিনিধি দল আসবে বিশ্ববিদ্যালয়ে। ছাত্র মৃত্যুর ঘটনার পর এই প্রথম ইউজিসি কোনও টিম পাঠাচ্ছে যাদবপুরে। কর্তৃপক্ষের সঙ্গে তারা মুখোমুখি বসে কথা বলতে চায় বলে জানিয়েছে। এছাড়াও পরিস্থিতি খতিয়ে দেখবেন ইউজিসির প্রতিনিধিরা।

 

 

আরো দেখুন:Purulia:দুয়ারে সরকার ক্যাম্প ঝালদা ২ নং ব্লকের বেগুনকোদর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে