মেয়েদের ছবি থেকে পোশাক সরিয়ে বানানো হচ্ছে পর্ণ দৃশ্য!ভাইরাল করার হুমকি দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতানোর চেষ্টা একদল মানুষের!তাহলে কি, ছোটবেলায় পড়া ‘বিজ্ঞানের অভিশাপ’-ই নেমে আসছে মেয়েদের জীবনে?

সামাজিক মাধ্যমে নগ্ন ছবি ভাইরাল হওয়ার খবর প্রায়ই পাওয়া যায়। অনেকের ব্যক্তিগত মুহূর্ত সামাজিক মাধ্যমে ফাঁস করে যেমন প্রতিশোধ নেওয়া হয়, তেমনই ভুল করেও অনেকে ব্যক্তিগত ছবি শেয়ার করে ফেলেন সামাজিক মাধ্যমে। কিন্তু এবার একদল মানুষ AI-এর সাহায্যে নকল নগ্ন ছবি বানিয়ে তা সামাজিক মাধ্যমে ভাইরাল করে দেওয়া হুমকি দিচ্ছে। বিশেষত, যুবতী ও কিশোরী মেয়েদেরই টার্গেট করা হচ্ছে এক্ষেত্রে।

হ্যাঁ, সম্প্রতি এমনই একটি অ্যাপের কথা জানা গিয়েছে, যার সাহায্যে যে কোনো মেয়ের সামাজিক মাধ্যমের ছবি চুরি করে তাকে নগ্ন ছবিতে রূপান্তর করা সম্ভব। আর একদল বিকৃত মস্তিষ্কের মানুষ এই অ্যাপের সাহায্যে ছবিগুলিকে নগ্ন ছবিতে পরিবর্তন করে সেগুলি ভাইরাল করে দিচ্ছে সামাজিক মাধ্যমে। আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের ‘ডিপ ফেক’ নামের এক বিশেষ প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে এক্ষেত্রে। যদিও এই প্রযুক্তিটি আবিস্কারের আসল উদ্দেশ্য ছিল অন্য। কিন্তু, বর্তমানে এটি এহেন কাজেই ব্যবহার করা হচ্ছে। তবে, শুধু যে নগ্ন ছবি বা ভিডিও ভাইরাল করছে তাই নয়, অনেকক্ষেত্রে এই ছবি বা ভিডিও ভাইরাল করে দেওয়ার ভয় দেখিয়ে ফোন কলও আসছে। যেখানে দাবি করা হচ্ছে, মোটা অঙ্কের টাকা। আর সেক্ষেত্রে অনেকেই ভয়ে কাউকে কিছু না জানিয়ে তাদের বলা নির্দিষ্ট একটি অ্যাকাউন্টে পাঠিয়ে দিচ্ছেন সেই মোটা অঙ্কের টাকা।

এখন আপনার মনে হতেই পারে, টাকা না পাঠানো ছাড়া আর উপায় কি? উপায় আছে, এমন কোনো ফোন কল এলে যত তাড়াতাড়ি সম্ভব পুলিশকে জানান বিষয়টি। তবে, আপনার ফটো বা ভিডিও যদি তার আগেই ভাইরাল হয়ে যায় তাহলে স্ক্রিনে দেওয়া এই ওয়েবসাইটে এডিট করা ওই নগ্ন ছবি এবং আপনার আসল ছবিটি আপলোড করুন, তাহলেই সোশ্যাল মিডিয়া থেকে ডিলিট হয়ে যাবে আপনার ভাইরাল হওয়া ওই ছবি ও ভিডিও।

সেই সাথে সকলকে সতর্ক করতে অবশ্যই শেয়ার করুন আমাদের এই ভিডিওটি। আর সাবধান থাকুন এই সব বিকৃত মানসিকতার মানুষদের থেকে।

 

আরো দেখুন:Bankura:যুবকের অস্বাভাবিক মৃত্যু!দোষীদের শাস্তির দাবীতে পথ অবরোধ গ্রামবাসীদের