কালীঘাটের কাকুর পর এবার বেরিয়ে এল নতুন বিখ্যাত নাম!পার্থর বাড়ি হেড অফিস,শাখা অফিস কার বাড়ি?বিস্ফোরক তথ্য পেশ করল এবার সিবিআই (CBI)।

নিয়োগ দুর্নীতি মামলায় অন্যতম অভিযুক্ত প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। বৃহস্পতিবার তাঁকে আদালতে পেশ করা হলে সিবিআই দাবি করে পার্থর বাড়িতেই চাকরি বিক্রির অফিস ছিল। এরফলে যে প্রাক্তন মন্ত্রী আরও বিপাকে পড়েছেন একথা বলার আর অপেক্ষা রাখে না।

তবে এবার শাখা অফিসেরও খোঁজ দিল সিবিআই।এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যের বাড়িতে চাকরি চুরির শাখা অফিস চলত বলে দাবি তদন্তকারী সংস্থার।

সিবিআই সূত্রে খবর, গ্রুপ সি পদে চাকরি বিক্রির পরিকল্পনায় শুধু প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িই ব্যবহার করা হয়নি। সুবীরেশ ভট্টাচার্যের বাড়িতেও চলত নানা পরিকল্পনা। সিবিআই অফিসারদের একাংশের মতে, পার্থর বাড়ি যদি চাকরি বিক্রির হেড অফিস হয়, তাহলে সুবীরেশের বাড়ি ছিল শাখা অফিস।

সিবিআইয়ের দাবি, কীভাবে প্রযুক্তিকে কাজে লাগিয়ে ওএমআর শিট জালিয়াতি হবে, সে বিষয়ে একাধিক বৈঠক হয়েছিল সুবীরেশ ভট্টাচার্যর বাড়িতে।সুবীরেশের উপস্থিতিতে ওই বৈঠকে উপস্থিত থাকতেন নাইসার ভাইস প্রেসিডেন্ট নীলাদ্রি দাস ও এসএসসির প্রোগ্রামিং অফিসার পর্ণা বসু।এছাড়াও বাড়ির পাশাপাশি একাধিক বৈঠক হয়েছিল আচার্য সদনে সুবীরেশের অফিস চেম্বারেও। সেখানেও ওএমআর কারচুপি নিয়ে হতো বৈঠক।

২০১৭ সালে এই সুবীরেশের নির্দেশেই এসএসসির গ্রুপ সি পরীক্ষার ওএমআর শিট আচার্য সদনে না রেখে পাশের নতুন ভবনে রাখা হয় বলেও তদন্তে উঠে এসেছে।এমনকি কোনও নিরাপত্তার ব্যবস্থা না করে শুধু নাইসার প্রযুক্তি বিভাগের কর্মীদের সেখানে দায়িত্বে রাখা হতো বলে দাবি করেছেন সিবিআই। আর এই সুযোগেই নাকি নাইসার কর্মীরা সেখান থেকে ওএমআর স্ক্যান করতেন।

বিস্ফোরক দাবির এখানেই শেষ নেই। সিবিআই আরও জানিয়েছে, খুব পরিকল্পনা করেই সুবীরেশ ভট্টাচার্য নিয়োগ নিয়ে সিদ্ধান্ত নিতেন। তাঁর যে ‘টিম’ ছিল, তারা নিপুণভাবে কাজ সারত।

 

আরো দেখুন:Weather Update: রাজ্যে কমবে বৃষ্টির সম্ভবনা, বাড়বে আদ্রতাজনিত অস্বস্তি