হাজার ভোল্টের তারে বিদ্যুত্‍স্পৃষ্ট হয়ে ভিন রাজ্যের দুই শ্রমিকের (Labour) মৃত্যুতে তুলকালাম বাধল বীরভূমের সদাইপুরে। অভিযোগ, বিদ্যুত্‍স্পৃষ্ট হয়ে রবিবার সকালে মৃত্যু হয় উত্তরপ্রদেশের মথুরা জেলার ওই দুই ভাইয়ের।

তাঁদের মৃত্যুর খবর পেয়ে রবিবার ঘটনাস্থলে পুলিশকর্মীরা পৌঁছলে তাঁদের হাতে দেহ তুলে দিতে অস্বীকার করে ক্ষিপ্ত জনতা। দেহ আটকে রাখে পুলিশকে তাড়া করেন গ্রামবাসীরা।

বেশ কয়েক ঘণ্টা পরে অবশ্য দেহ দুটি পুলিশের হাতে তুলে দেন তাঁরা। পুলিশ সূত্রে খবর, মৃতেরা মথুরার কশিকালান ফালিন গ্ৰামের বাসিন্দা ছিলেন। ওই গ্রাম থেকে বিষ্ণু তনওয়ার (২২) এবং বিকাশ তনওয়ার (২৪) নামে দু’ভাই ধানকাটার মেশিন নিয়ে এ রাজ্যে সে কাজে এসেছিলেন।

প্রসঙ্গত, রবিবার সকাল সাড়ে ৯টা নাগাদ ধানকাটার গাড়ি নিয়ে যশপুর গ্ৰাম পঞ্চায়তের সালুংচি গ্ৰাম থেকে কাজ সেরে সদাইপুর থানার রেঙ্গুনি গ্ৰামের দিকে রওনা দেন। পথে ১১ হাজার ভোল্টের বিদ্যুতের তার তাঁদের গাড়ির সঙ্গে লেগে দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলেই বিদ্যুত্‍স্পৃষ্ট হয়ে মৃত্যু হয় (Labour) দু’ভাইয়ের।

গাড়িচালকের থেকে খবর পেয়ে ঘটনাস্থলে জড়ো হন স্থানীয়েরা। খবর পেয়ে সদাইপুর থানার পুলিশকর্মীরা ঘটনাস্থলে পৌঁছলে তাঁদের এলাকাছাড়া করে ক্ষিপ্ত জনতা। এলাকাবাসীদের দাবি, বিদ্যুত্‍ দফতরের আধিকারিকেরা না আসা পর্যন্ত দেহ দুটি ছাড়া হবে না।