‘পুলিশ আসলে শাসকের দলদাস!’ বিরোধীদের এই অভিযোগকেই কার্যত মান্যতা দিল খোদ তৃণমূলের পূর্ব মেদিনীপুর (Purba Medinipur) জেলা নেতৃত্ব! এগরায় যুব তৃণমূলের ব্লক কমিটিতে উঠে এল সিভিক ভলেন্টিয়ারের নাম! ইতিমধ্যেই সোশ্যাল সাইটে ভাইরাল যুব তৃণমূলের ওই তালিকা! বিষয়টি প্রকাশ্যে আসতেই জোর বির্তক শুরু হয়েছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর মদতে!

সম্প্রতি পূর্ব মেদিনীপুর জেলার এগরা-২ ব্লকের যুব তৃণমূল কংগ্রেসের কমিটি ঘোষণা করা হয়েছে। যুব তৃণমূলের সভাপতি স্বপন পাত্র ১৭ জনের কমিটির নাম প্রকাশ করেন। তাতেই ১৬ নম্বরে রয়েছে সিভিক ভলান্টিয়ার সনাতন গিরির নাম। এরপরই নতুন করে বিতর্ক দানা বেঁধেছে। যদিও বিষয়টি জানতে বিজেপি-র মণ্ডল সভাপতি দেবকুমার পণ্ডা এগরা থানার আইসি মৌসম চক্রবর্তীকে ফোন করেছিলেন। ফোনে আইসি বলেন,আপনি কি আমাকে প্রশ্ন করতে পারেন? ভবিষ্যতে আপনি সতর্ক থাকবেন! বক্তব্য থাকলে থানায় এসে বলবেন। আপনার অধিকার আছে প্রশ্ন করা। আপনি আপনার মত রাজনীতি করুন, এই ভাবে প্রশ্ন করতে পারেন না। পরবর্তী দিনে আপনাকে গ্রেফতার করে নেবো। উত্তরে ওই বিজেপি নেতা দেবকুমার পণ্ডা যদি যুব কমিটিতে লিস্টে থাকে তাহলে কি নিরপেক্ষতা থাকে।

ইতিমধ্যেই কথোপকথনের এই অডিও ক্লিপ সোশ্যাল মিডিয়া ভাইরাল হয়েছে।

এরপর কার্যত অস্বস্তিতে পড়ে যায় শাসক দল তৃণমূল কংগ্রেস ও পুলিশ প্রশাসন। এই ভাইরাল হওয়া অডিও ক্লিপ নিয়ে পঞ্চায়েত নির্বাচনের আগেই মাঠে নেমে পড়ে বিজেপি নেতৃত্বরা। এ বিষয়ে কাঁথি সাংগঠনিক জেলার বিজেপির সাধারণ সম্পাদক সৌমেন্দু অধিকারী বলেন,তৃণমূলের দলীয় করন, প্রশাসনের আইসি ও ওসি দেখছেন। দলদাস প্রশাসন এতদিন বলতাম, আজ হাতে গরম প্রমান পাওয়া গেলো। আমাদের ব্লক নেতৃত্বরা এই বিষয় জানতে চাইতে এগরা থানার আই সি বলছেন বেশি প্রশ্ন করলে লকাপে ঢুকিয়ে দেবো। গ্রেফতার করে আনবো, লেডি কিমের সরকার চলছে। মানুষ ভোট দিয়ে জিতিয়েছেন বুঝতে পারছেন এখন। এর প্রতিকার হওয়ার দরকার আছে। বিরোধী দল নেতা যা বলেন ঠিক কথাই।

এ প্রসঙ্গে এগরা থানার আইসি মৌসম চক্রবর্তী জিজ্ঞেস করা হলে তিনি বলেন,-বিষয়টি আমার জানা নেই।

এগরা মহকুমা পুলিশ আধিকারিক মহম্মদ বদরুজ্জামান বলেন,-অডিও ক্লিপ এখনোও হাতে পৌঁছায়নি। অডিও ক্লিপ এলে খতিয়ে দেখবো।

এগরা বিজেপি নেতা তথা মণ্ডল সভাপতি দেবকুমার পণ্ডা জানান,-সিভিক ভলেন্টিয়ার কেন যুব তৃণমূল কংগ্রেস কমিটিতে জিজ্ঞাসা করতেই গ্রেফতার করে নেওয়ার হুমকি। আমরা রাজ্য নেতৃত্বকে বিষয়টি জানিয়েছি।

সব মিলিয়ে এই ঘটনাকে কেন্দ্র করে তীব্র অস্বস্তির মধ্যে পড়েছে শাসক শিবির।এখন এহেন লাগাতার কাজকর্মের ফল পঞ্চায়েত নির্বাচনে কতটা প্রভাব ফেলবে সেটাই এখন দেখার।

 

 

আরো পড়ুন:Ritwick Chakraborty: ঋত্বিক ও অপরাজিতার বিবাহবার্ষিকীতে কি প্ল্যান? জানালেন ঋত্বিক