সামনেই পঞ্চায়েত নির্বাচন।তার আগে সব দলই ব্যস্ত নিজেদের প্রচারে।আর অপরদিকে অব্যাহত পাল্টা আক্রমণ।জানা গিয়েছে,সম্প্রতি কোচবিহারের মাথাভাঙায় সভা করতে আসার কথা রয়েছে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। তাই সেই সভার উদ্দেশে প্রচার করতে নেমেছেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ (Udayan Guha)।আর সেইসব সভা থেকে বিস্ফোরক মন্তব্য করে চলেছেন দিনহাটার তৃণমূল কংগ্রেস বিধায়ক।আর তাতে পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে তেতে উঠেছে রাজ্য-রাজনীতি।

দেখা যায়,ভরা সভা থেকে সরাসরি তিনি আক্রমণ করেন বিশ্বভারতীর উপাচার্য (Visva Bharati University) বিদ্যুত্‍ চক্রবর্তীকে। বলেন, “যে সরকার দিনরাত এক করে সাধারণ মানুষকে পরিষেবার দেওয়ার চেষ্টা করছে, তাঁকে ফেলে দেওয়ার চেষ্টা করছে। বিশ্বভারতীর উপাচার্য, একজন বিচারপতি ও কয়েকজন আইনজীবী মিলে এই মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে ফেলে দেওয়ার চক্রান্ত করছেন।”

শুধু তাই নয়, ভরা সভা থেকে বিরোধীদের উদ্দেশে কড়া হুঁশিয়ারি দেন মন্ত্রী। গ্রেটার সুপ্রিমো অনন্ত মহারাজ ও কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকে একহাত নেন তৃণমূল নেতা। ছাড় পায়নি বাম বাহিনীও। সমালোচনা করেন লাল নেতাদেরও। প্রসঙ্গত, এদিন শহরের রংপুর রোডে শহীদ স্মরণ সভায় আয়োজন করা হয়েছিল। সেই সভা থেকেই একের পর এক বোমা ফাটান উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ।

কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামানিককে সরাসরি আক্রমণ করে তিনি বলেন, ” শনিবার রাতে সিদ্ধেশ্বরীতে সভা থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক বলেছেন গ্রেটারের এই সভাতে যাওয়ার জন্য তৃণমূলের নেতারা জোর জবরদস্তি করছে। আমি এ কথা বলতে চাই প্রেমানন্দ দাসের মাধ্যমে আমাকে চিঠি পাঠানো হয়েছিল সেই অনুষ্ঠানে যাওয়ার জন্য। কিন্তু, আমি সেই চিঠি দেখিনি। চিঠি দেখলেও সেই অনুষ্ঠানে যেতাম না। কারণ, বিচ্ছিন্নতাবাদীদের অনুষ্ঠানে আমি যাই না।”

এখানেই থামেননি উত্তরবঙ্গের হেভিওয়েট তৃণমূল নেতা। এরপর গোটা কেন্দ্র সরকারকে কটাক্ষ করে বলেন, “ভোটের লড়াইতে না জিততে পেরে বাড়ির চাকর বাকরকে দিয়ে অপমান করছে বিজেপি। বিশ্বভারতী উপাচার্য নরেন্দ্র মোদীর বাড়ির চাকর। বিশ্বভারতীর উপাচার্য, একজন বিচারপতি ও কয়েকজন আইনজীবী মিলে মমতা বন্দ্যোপাধ্যায়কে অপমান করার চেষ্টা করছেন। আপনার ক্ষমতা যদি থাকে তাহলে বিশ্বভারতীর চার গণ্ডি ছেড়ে বাইরে বেরিয়ে আসুন।”

 

আরো পড়ুন:Mamata Banerjee:মুখ্যমন্ত্রীর বাড়িতে বসছে অত্যাধুনিক নজর ক্যামেরা