রবিবাসরীয় সকালে ফের বিস্ফোরক মূলক মন্তব্য করলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।এতদিন বিশ্বভারতী ও ‘প্রতীচী’ জমি বিতর্কে সুর নরম ছিল দিলীপের।তবে গত শনিবার খবর এসেছে, বীরভূম জেলা সফরে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেতে পারেন নোবেলজয়ীর বাড়িতে।আর এতেই কি মেজাজ হারালেন দিলীপ?বলেন,-নোবেলজয়ী অর্থনীতিবিদ বিশ্বভারতীর জমি দখল করে রেখেছেন। বিশ্বভারতীর উপাচার্যকে তবুও চোখ রাঙাচ্ছেন। তৃণমূল পাশে দাঁড়িয়েছে অমর্ত্য সেনের। এই প্রসঙ্গে দিলীপ বলেন, ‘চোরে চোরে মাসতুতো ভাই’। বলেন, সব জমি চোরেরা এক হয়ে গিয়েছেন।

দিলীপ উবাচ, ‘মোদি হঠাও দেশ বাঁচাও’ বা ‘দিদিকে প্রধানমন্ত্রী করতে হবে’- যারা বলেছিলেন তাঁরা এখন সরে গেছেন। বলেন, এজন্যই এখন অমর্ত্য সেনের সার্টিফিকেট নিতে হচ্ছে। তাঁর দাবি, ওঁকে কেউ পাত্তা দেয় না।

দিলীপের এই বক্তব্যের পরই তৃণমূলের পক্ষ থেকে রাজ্যসভার সাংসদ শান্তনু সেন বলেন, দেশের জন্য অমর্ত্য সেনের অবদান বিজেপি বুঝবে না। বিজেপি মানেই দেশ বিরোধী। তাঁর অভিযোগ, বিশ্বভারতীকে বিজেপির কার্যালয় হিসেবে তৈরি করা হয়েছে। শান্তনুর দাবি, দিলীপ সহ বিজেপির রুচি অত্যন্ত নিম্নমানের।

 

আরো পড়ুন:Trina Saha: নীল এবং তৃণার বিচ্ছেদ নিয়ে এবার মুখ খুললেন তৃণা