নিয়োগে আবারও অনিয়ম (Government Job)। এবার রেলের চাকরি সংক্রান্ত বিষয় নিয়ে তুমুল উত্তেজনার সাক্ষী থাকল গয়া স্টেশন। সেখানে ট্রেনে আগুন লাগিয়ে দিল চাকরিপ্রার্থীরা। একই সঙ্গে ইটবৃষ্টি করা হয়েছে। সব মিলিয়ে মারাত্মক পরিস্থিতির সৃষ্টি হয় গয়া স্টেশন চত্বরে। পরিস্থিতি সামাল দেওয়ার জন্য ঘটনাস্থলে পুলিশ আসায় আরও বেশি উত্তাপ ছড়ায়। ব্যাপকভাবে ইটবৃষ্টি করা হয় তখন। এই ঘটনায় বেশ কয়েক জন আহত হয়েছে বলে জানা গিয়েছে। তাদের মধ্যে কয়েক জন আশঙ্কাজনক।

রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের নন-টেকনিক্যাল পপুলার ক্যাটেগরির গ্রুপ-ডি কর্মচারী নিয়োগে অনিয়মের অভিযোগ। আর এই অভিযোগকে কেন্দ্র করেই আজ তুমুল বিক্ষোভের সৃষ্টি হয়েছে বিহারের গয়া স্টেশনে।বেশ কিছু দিন আগে থেকেই গ্রুপ-ডি কর্মচারী নিয়োগের পরীক্ষার ফলাফলে অনিয়মের অভিযোগ আসতে শুরু করেছিল। কিন্তু আজ সেই অভিযোগের আগুন আরও বেশি ছড়িয়ে পড়ে এবং উত্তপ্ত হয়ে ওঠে গয়া স্টেশন। (Government Job)

এক সংবাদ মাধ্যম সূত্রে খবর, আন্দোলনকারীদের একাংশের অভিযোগ, ২০১৯ সালে বিজ্ঞপ্তি জারি হলেও দ্বিতীয় পর্যায়ের পরীক্ষা নিয়ে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি। এমনকি প্রথম পরীক্ষার ফলাফলও প্রকাশ হয়নি। সেই প্রেক্ষিতেই পাটনা- গয়া রেলপথে আজ তুমুল ধুন্ধুমার পরিস্থিতির সৃষ্টি হয়।

এই ঘটনার জেরে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক তরজা। ট্যুইট করে কংগ্ৰেস সাংসদ রাহুল গান্ধী লিখেছেন- ”প্রত্যেক যুবকের অধিকারের জন্য আওয়াজ তোলার স্বাধীনতা রয়েছে। আর এটা যাঁরা ভুলে যান, তাঁদের মনে রাখা উচিত, দেশে এখনও লোকতন্ত্র আছে, গণতন্ত্র ছিল, গণতন্ত্র থাকবে।” উল্লেখ্য, এর আগে পাটনার রাজেন্দ্রনগরে বিক্ষোভকারীরা প্রতিরোধ করেন। সেই সময় অনেকক্ষণ ব্যাহত হয় দিল্লি- কলকাতা রেলপথ। (Government Job)