সম্প্রতি শুরু হয়েছে দিদির সুরক্ষা কবচ (Didir Suraksha Kawach)কর্মসূচি!আর এই কর্মসূচি ঘিরে যত বিতর্ক দানা বেঁধেছে,কখনো বিরোধীরা এই নিয়ে কথার ছলে আক্রমণ করছে,তো কখনো ব্যাঘাত ঘটানোর চেষ্টা করছে।অন্তত এমনই অভিযোগ করছে তৃণমূল দল।এবার এর মধ্যে দিদির সুরক্ষা কর্মসূচি নিয়ে বিতর্কমূলক মন্তব্য করলেন বিজেপি বিধায়ক অমরনাথ শাখা (Amarnath Sakha)।সরাসরি নিশানা করলেন তিনি দিদি সুরক্ষা কর্মসূচি পালনকর্তা অর্থাৎ দিদির দূত’দের।

মঙ্গলবার বিকেলে বাঁকুড়া জেলার সোনামুখী ব্লকের কোচডিহি এলাকায় বিজেপির একটি কর্মসূচিতে যান ওই বিধায়ক। সেখানেই তাঁর নিদান, দিদির দূতদের ঝাঁটা পেটা করার। তিনি বলেন, দিদির দূত মানে দিদির ভূত। সেই ভূতরা ঘরে ঘরে গেলে তাঁদের ঝাঁটা পেটা করুন।

কারও নাম না করে বলেন, মা ও ছেলে দু’জনে রাজ্যকে জর্জরিত করেছেন। বাংলাকে অশান্ত করছেন। পশ্চিমবঙ্গকে বাংলাদেশ করার চেষ্টা করছেন। এরপরেই বিজেপি বিধায়কের নিদান, ওঁদের বাংলা ছাড়া করতে হবে। বিজেপি বিধায়কের এমন মন্তব্যের পরেই বইছে সমালোচনার ঝড়। এর ফলে তীব্র অস্বস্তিতে পড়েছে বিজেপি। তৃণমূলের পক্ষ থেকে এই প্রসঙ্গে বলা হয়েছে, বিজেপি মানেই কু-কথার রাজনীতি। বাংলায় অশান্তি ছড়ানোর চেষ্টা করছে গেরুয়া শিবির।

তৃণমূল শিবিরের আরো দাবি,”ভূতকে মানুষ ভয় পায়। দিদির দূতেরা যেভাবে মানুষের দরজায়-দরজায় গিয়ে কাজ করছে তাতে বিজেপি নেতারা ভয় পেয়ে এমন সব কথা বলছে। যেভাবে গ্যাস ও পেট্রোপণ্যের দাম বেড়েছে, তাতে মানুষ তৈরি আছে বিজেপি নেতাদের ঝাঁটা পেটা করার জন্য। তৃণমূল চাইলে অমর নাথ শাখাদের বাঁকুড়া ছাড়া করতে বেশি সময় লাগবে না। কিন্তু তৃণমূল শান্তি চায়। শান্ত বাংলাকে বিজেপি অশান্ত করার চেষ্টা করছে।”

 

আরো পড়ুন:Narayan Goswami:’চুল লাল করে,কানে দুল পরে যাওয়া যাবে না’ দিদির দূতদের উদ্দেশ্যে করা বার্তা বিধায়কের