বর্তমানে কোভিডের অবস্থার মোকাবিলায়, দিল্লি সরকারের উদ্যোগে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ)(JNU) ক্যাম্পাসে একটি ৩২ শয্যা বিশিষ্ট আইসোলেশন কেয়ার সেন্টার স্থাপন করা হল।

গত ২১শে জানুয়ারি দিল্লি স্বাস্থ্য দফতরের তরফে এই বিষয়ে একটি নির্দেশও দেওয়া হয়। মূলত কোভিড আক্রান্ত ছাত্র এবং আবাসিক পড়ুয়াদের কথা মাথায় রেখেই এই আইসোলেশন কেয়ার সেন্টারের উদ্বোধন করা হয়।

মদন মোহন মালব্য হাসপাতাল এই ব্যাপারে জেএনইউ(JNU) কর্তৃপক্ষকে সব ধরণের সাহায্য করার আশ্বাস দিয়েছে। নয়াদিল্লি জেলা প্রশাসন গোটা বিষয়টির তদারকির দায়িত্বে থাকবে।

জেএনইউ ছাত্র ইউনিয়ন (জেএনইউএসইউ)(JNU) এর তরফে ক্যাম্পাসের ভিতর একটি কোভিড কেয়ার সেন্টারে গড়ে তোলার দাবি জানানো হয়।

করোনার তৃতীয় ঢেউয়ে জেএনইউয়ের(JNU) একের পর এক ছাত্র শিক্ষক-অশিক্ষক কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন। এর আগে করোনার দ্বিতীয় ঢেউ চলাকালীন সময়েই গত ১৩ই মে,

২০২১ দিল্লি হাইকোর্ট জেএনইউ ক্যাম্পাসে একটি কোভিড কেয়ার সেন্টার গড়ে তোলার নির্দেশ দিয়েছিল। অবশেষে ৩২ শয্যা বিশিষ্ট একটি আইসোলেশন কেয়ার সেন্টার গড়তে পেরে খুশি জেএনইউ ছাত্র ইউনিয়ন।

এদিকে গত ২৪ ঘণ্টায় দিল্লিতে ১১,৪৮৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদিকে একদিনে করোনার বলি হয়েছে ৪৫।যদিও পজিটিভিটি রেট(Positivity rate) কিছুটা কমে রবিবার হয়েছে ১৬.৩৬ শতাংশ।

আগের দিন যা ছিল ১৮.০৪ শতাংশ।এর আগে চলতি মাসে শনিবারের এক দিনে সর্বোচ্চ মৃত্যুর ঘটনা সামনে এসেছে।