বন্দে ভারত এক্সপ্রেসে একই দিনে পর পর ২ বার পাথর ছোড়ার ঘটনা ঘটেছে।যার ফলে রাজ্য রাজনীতি উত্তাল।এবার এই নিয়ে বিস্ফোরক মূলক মন্তব্য করেন বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

দিলীপ ঘোষ বলেন,-“এই দ্রুতগতির ট্রেন আমাদের দেশের গর্ব। তবে দুর্ভাগ্যের বিষয়, এখানে সেই ট্রেনের পরিষেবা বন্ধ করার চেষ্টা চলছে।এতে মানুষ বঞ্চিত হবে।দেশের সম্মানেও আঘাত লাগবে।যদিও এখানকার সরকারের এ বিষয়ে কোনও হেলদোল নেই।কোনও প্রতিক্রিয়াও দিচ্ছে না।এ ঘটনা আটকানোর কোনও চেষ্টাও নেই।পরপর দুবার এই একই ধরনের ঘটনা ঘটল।তদন্ত করা উচিত।কিন্তু, সুরক্ষা দেওয়ার দায়িত্ব রাজ্য সরকারের হাতে।জানি না ওদের এতে প্রচ্ছন্ন সমর্থন আছে কি না।উদ্বোধনের সময় যে ধরনের বিতর্ক হয়েছিল তাতে সবার মনে এই প্রশ্ন উঠছে।”

এদিকে দিলীপ ঘোষের গুরুতর অভিযোগের জবাবে তৃণমূলের সাংসদ শান্তনু সেন বলেন,-“মালদা, জলপাইগুড়ির আগে উত্তরপ্রদেশ, গুজরাট। বন্দে ভারতের উপর যা হচ্ছে তা অন্যায়। কারণ রেল জাতীয় সম্পদ। জাতীয় সম্পদ যারা নষ্ট করেছে তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক পদক্ষেপ করা উচিত। আর বিজেপি তো শকুনের রাজনীতি করছে। আমি জানতে চাই উত্তরপ্রদেশ, গুজরাটে যখন একই ঘটনা ঘটেছিল তখন কী তারমধ্যে তাঁরা রাজনীতির গন্ধ খুঁজে পেয়েছিলেন? কোনও একটা ঘটনা ঘটলে রাজনীতি করা বন্ধ করুন। নাহলে আমরাও বলতে পারি বিজেপি তাদের ক্যাডারদের দিয়ে ঢিল ছুড়ে তৃণমূলকে বদনাম করার চেষ্টা করছে। আর রেল, রেল পুলিশ, রেল পুলিশ কেন্দ্রীয় সরকারের অধীনস্থ। যা ঘটেছে তা অন্যায়। কিন্তু, এটা নিয়ে রাজনীতি করা তার থেকে বড় অন্যায়।”

 

আরো পড়ুন:Kakoli Ghosh Dastidar:গ্রামগঞ্জে সুরক্ষার বার্তার আগেই সাংবাদিক বৈঠক সারলেন সাংসদ