ভিক্টোরিয়া মেমোরিয়াল থেকে শুরু করে হাওড়া স্টেশনে অপছন্দের জয় শ্রীরাম শ্লোগান হজম করতে হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।এ নিয়ে রাজ্য রাজনীতির পারদ তুঙ্গে।এই আবহে এবার রাজ্যে জয় শ্রীরাম শ্লোগান বন্ধ করার পরামর্শ দিলেন খোদ বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি ও সাংসদ দিলীপ ঘোষ (Dilip Ghosh)।শনিবার সকালে ইকোপার্কে প্রাতঃভ্রমণ এসে দিলীপ ঘোষ বলেন,”মমতা বন্দ্যোপাধ্যায় নাম, বদনামের ধার ধারেন না। টাকার থলি নিয়ে রাজ্যে রাজ্যে ঘোরেন। কিন্তু কিছু করতে পারেন না। কারণ ওনার এই আচরণের জন্য। আমাদের দেশে বন্দে মাতরম বা জয় শ্রীরাম বলতে আইনি বাধা নেই। কিন্তু তা সত্বেও জয় শ্রীরাম শুনলে উনি ক্ষেপে যাচ্ছেন কেন?”

দিলীপ ঘোষ আরও বলেন, ”এদিনে আমাদের পিছনে তো রোজ জয় বাংলা বলছেন। আমরা কি ক্ষেপে যাই? যদি আপনার জয় শ্রীরাম শুনতে আপত্তি থাকে, বিধানসভায় বিল নিয়ে আসুন। রোজ তো কিছু না কিছু বিল আনেন। বিল এনে পাস করিয়ে রাজ্যে জয় শ্রীরাম নিষিদ্ধ করে দিন। ইংরেজরা সার্কুলার জারি করে দেশে বন্দে মাতরম বলা বন্ধ করেছিল। তৃণমূল জয় শ্রীরাম ব্যান করে দিক। মানুষ বুঝে যাবে, এরা কারা?”

দিলীপবাবু আরও বলেন, আসলে ওনার রাজনীতিটাই হল পুরোপুরি নেগেটিভ পলিটিক্স। শুধু নাটক। আপনি তো জয় শ্রীরাম বলায় কিছু লোককে জেলে ঢুকিয়েছিলেন। সারা বাংলার লোক ক্ষেপে আছে। এ জিনিস গণতন্ত্রে চলতে পারে না। আপনারা তো সরকারি অনুষ্ঠানে আমাদের এমপি, এমএলএ-দের ডাকেন না। আমরা তো তাও ডেকেছি। সম্মান দেওয়ার চেষ্টা করেছি। এই প্রকল্পে ওনার কোনও অবদান নেই।ওনার রেলের সঙ্গে কি সম্পর্ক? মোদিজি রাজ্যকে বন্দে ভারত উপহার দিয়েছেন। তাঁর দলের নেতা মন্ত্রীরা আসবে না তো কে আসবে? আমি তো মঞ্চে উঠিনি। পিছনে বসে ওনার কাণ্ড দেখছিলাম। বাঙালির যেটুকু মান সম্মান এখনও ছিল, এরা সেটাও ডুবিয়ে দিচ্ছে বলেও অভিযোগ করেন দিলীপবাবু।

 

আরো পড়ুন:Barasat:মাইক বাজানো নিয়ে অতিষ্ট বারাসাতবাসী! নীরব প্রশাসন