শুক্রবারেই রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)।আজ রাত সাড়ে নটা নাগাদ কলকাতা বিমানবন্দরে আসবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বিশেষ বিমান।তাকে স্বাগত জানাবেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder)।এরপরেই নবান্নে (Nabanna) মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে তার বৈঠকের সম্ভাবনা রয়েছে।

মূলত,শনিবার নবান্নের সভাঘরে ইস্টার্ন জ়োনাল কাউন্সিলের বৈঠকের আয়োজন করা হয়েছে।প্রধানত,সেই বৈঠকে যোগ দেওয়ার উদ্দেশ্যেই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের এই সফর।শনিবার দুপুরে সেই বৈঠক শেষ হলে আবার কলকাতা বিমান বন্দর থেকে দিল্লির পথে রওনা দেবেন শাহ।নবান্ন সূত্রে জানা গেছে, স্বরাষ্ট্রমন্ত্রীর বঙ্গ সফরকে কেন্দ্র করে বিশেষ বিশেষ এলাকাগুলি কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হচ্ছে। প্রস্তুত রাখা হচ্ছে পুলিশ বাহিনীকেও।

জানা যাচ্ছে,শনিবারের বৈঠকে থাকার কথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও।শুধু বাংলার মুখ্যমন্ত্রীই নন, ইস্টার্ন জ়োনাল কাউন্সিলের বাকি রাজ্যগুলির মুখ্যমন্ত্রীরও থাকার কথা এই বৈঠকে।ইস্টার্ন জ়োনাল কাউন্সিলের মধ্যে বাংলা ছাড়াও রয়েছে বিহার, ওড়িশা, ঝাড়খণ্ড, সিকিম।

পাঁচটি জোনাল কাউন্সিল রয়েছে।প্রতিটিরই চেয়ারম্যান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।মন্ত্রক সূত্রে খবর, যে রাজ্যে এই বৈঠক হয়,সেই রাজ্যের মুখ্যমন্ত্রী হন ভাইস চেয়ারম্যান।বছর বছর এই ভাইস চেয়ারম্যান বদল হয়।কারণ,বৈঠক হয় ঘুরিয়ে ফিরিয়ে রাজ্যগুলিতে।এবারের বৈঠক যেহেতু বাংলায় হচ্ছে, তাই বৈঠকের ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।