মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সঙ্গে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) সাক্ষাতের পর তোলপাড় হয়েছিল গোটা রাজ্য রাজনীতি প্রশ্ন উঠেছিল সেই সময় নাকি বিরোধীদল নেতা মুখ্যমন্ত্রীর পায়ে হাত দিয়ে প্রণাম করেছিলেন।আর তা নিয়ে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বিএল সন্তোষকে একটি চিঠি লেখেন বিজেপির রাজ্য সহ-সভাপতি রাজকমল পাঠক। আমার এই বিষয়ে মুখ খুললেন শুভেন্দু অধিকারী।

তিনি বলেন, ‘আমি এই প্রশ্নের উত্তর দেব না। তবে যিনি চিঠি লিখেছেন তিনি দলের বর্ষীয়ান নেতা। আমি চাইব আমার মতো তিনিও একদিন তৃণমূলের কোনও বর্ষীয়ান নেতাকে হারিয়ে বিধানসভায় আসুন।’

এদিন সাংবাদিক বৈঠকে প্রণামের বিষয়টি নিয়ে কোনও কথা না বললেও নিজের ঘরে তাঁর দাবি, প্রণাম করেননি। এটা ভুল খবর। চেয়ারেও বসেননি, চাও খাননি। অধিবেশন শুরুর বেল বেজে যাওয়ায় মুখ‌্যমন্ত্রী ঘর থেকে বেরিয়ে আসেন। তবে মমতার সঙ্গে সাক্ষাত্‍ নিয়ে মুখ খুললেও বিষয়টি পরিষ্কার করেননি শুভেন্দু।

এদিকে, পঞ্চায়েত নির্বাচন নিয়ে আদালতের দ্বারস্থ হওয়ার ইঙ্গিত দেন শুভেন্দু। পঞ্চায়েত স্তরে পুনর্বিন‌্যাস ও আসন সংরক্ষণ নিয়ম মেনে হচ্ছে না বলে অভিযোগ বিরোধী দলনেতার। এ নিয়ে রাজ‌্য নির্বাচন কমিশনে চিঠি দিয়েছিলেন তিনি। কিন্তু কমিশনের জবাবে সন্তুষ্ট না হয়ে আইনি পথে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন। তাঁর অভিযোগ, তফসিলি জাতি ও উপজাতি সংক্রান্ত তথ্যে গরমিল করার সুযোগ রয়েছে ব্লক প্রশাসনের। সংরক্ষণের নিয়ম মানা হয়নি।

এদিন বিধানসভার ভারপ্রাপ্ত সচিবের সঙ্গে দেখা করেন বিরোধী দলনেতা-সহ বিজেপি বিধায়করা। বিধানসভার অভ‌্যন্তরে একাধিক বিষয় নিয়ে সচিবকে অভিযোগ জানান তিনি। পাশাপাশি শুভেন্দু এদিন ফের অভিযোগ করেন, রাজ‌্য সরকার স্থায়ী সচিব নিয়োগ করছে না। ভাস্করব্রত ভট্টাচার্যকে নিয়োগ করা হচ্ছে না।

 

আরো পড়ুন:Mamata Banerjee:মুখ্যমন্ত্রীর অনুপস্থিতে তার বাড়ির সামনে দফায় দফায় বিক্ষোভ নার্সিং পড়ুয়াদের