শ্রদ্ধা ওয়াকারের নৃশংস হত্যা কান্ড নিয়ে এবার মন্তব্য করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)।জানা যায়,বৃহস্পতিবার এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের আলোচনাসভায় যোগ দিয়েছিলেন শাহ। সেখানেই তাঁকে বলতে শোনা যায়, ‘আমি পুরো বিষয়টির দিকেই নজর রেখেছি। দেশের মানুষকে বলতে চাই, আইন ও আদালতের মাধ্যমে দিল্লি পুলিশ ও বিচার ব্যবস্থা ন্যূনতম সময়ের মধ্যেই কড়া সাজা দেবে অভিযুক্তকে।’ তবে এরই পাশাপাশি দিল্লি ও মুম্বই পুলিশের মধ্যে সমঝোতার অভাবকে কাঠগড়ায় তুলে মহারাষ্ট্র প্রশাসনকেও একহাত নিলেন তিনি।

এছাড়াও শ্রদ্ধার ২০২০ সালের যে চিঠি প্রকাশ্যে এসেছে,সেই প্রসঙ্গে তিনি জানিয়েছেন,”শ্রদ্ধা জানিয়েছিলেন, তাঁকে টুকরো করে ফেলবেন তাঁর প্রেমিক। তবুও কোনও পদক্ষেপ করা হয়নি। এর দায় যাঁর, তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে।”

২০২০ সালে পুলিশকে যে চিঠি দিয়েছিল শ্রদ্ধা। তাতে তিনি লিখেছিলেন,’আজ ও আমায় মেরে ফেলার চেষ্টা করেছিল। প্রায়শই আমাকে খুন করে টুকরো টুকরো করে ফেলার হুমকি দেয় আফতাব। বিগত ছয় মাস ও আমার উপর শারীরিক নির্যাতন চালাচ্ছে। আমি পুলিশে যাওয়ার সাহস পাইনি। গেলেই বলেছিল মেরে ফেলবে। ওর পরিবার আমাদের সম্পর্ক, একসঙ্গে থাকা এমনকী মারধরের বিষয়ে সবটা জানে। কিছুদিনের মধ্যে ওর পরিবারের আশীর্বাদ নিয়ে আমরা বিয়েও করব। কিন্তু আমি ওর সঙ্গে থাকার সাহস পাচ্ছি না। আমি জানি, থাকলেই শারীরিক নির্যাতন বাড়বে। কিন্তু ও বলেছেন, আমি যদি সম্পর্কে শেষ করি তবে আমায় যেখানে দেখবে সেখানেই খুন করে ফেলবে।’

এর কিছুদিন পর শ্রদ্ধা পুলিশকে আরও একটি চিঠি দেন। তাতে লিখেছিলেন, ‘আপাতত আমাদের মধ্যে আর কোনও অশান্তি নেই।’ কিন্তু কি কারনে হঠাত্‍ শ্রদ্ধা এই কথা লিখেছিলেন? অনুমান ১) হয় আফতাবকে পুলিশ ডেকে পাঠিয়েছিল। যার জেরে আতঙ্কে কিছুদিন আফতাব ঠিক ছিল। অনুমান ২) চিঠির কথা জানতে পেরে শ্রদ্ধাকে পরবর্তী চিঠিতে মীমাংসার বিষয় লিখতে সে বাধ্য করে।

 

আরো পড়ুন:Shraddha Walkar:শ্রদ্ধা হত্যা মামলায় বিতর্কিত মন্তব্য মোদী সরকারের মন্ত্রীর