আত্মঘাতী হলেন বিজেপির মহিলা মোর্চার রাজ্য কমিটির সদস্য তথা বিষ্ণুপুর সাংগঠনিক জেলার মহিলা মোর্চার পর্যবেক্ষক ঝুমা গোস্বামী (Jhuma Goshwami)। শনিবার দুপুরে বাঁকুড়ার (Bankura) ইন্দপুর ব্লকের ছত্রবাইদ গ্রামে ঝুমার বাড়ি থেকেই তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়। পরে ইন্দপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিত্‍সকরা।

মূলত,ঝুমা গোস্বামী লকেট চট্টোপাধ‌্যায়ের ঘনিষ্ট হিসেবেও পরিচিত।ঝুমা গোস্বামীর এই সংবাদ পাওয়ার পরই সোশ্যাল মিডিয়ায় তীব্র শোক প্রকাশ করেছেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ‌্যায় (Locket Chatterjee)।সোশ‌্যাল মিডিয়ায় নিজের সঙ্গে ছবি পোস্ট করে বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ‌্যায় লেখেন, এক ভাল বন্ধুকে হারালাম।

জানা গিয়েছে, ওই বিজেপি নেত্রী স্বামী এবং ছেলের সঙ্গে বাড়িতে থাকতেন। রাজনৈতিক কর্মসূচির কারণে সম্প্রতি এলাকায় বেশ পরিচিতি পেয়েছিলেন। সম্প্রতি দলে তার দায়িত্ব বেড়েছিল। তারপরেই ঝুমার ঝুলন্ত দেহ উদ্ধারের ঘটনায় একাধিক প্রশ্ন উকি দিচ্ছে। ঘটনার সময় বাড়িতে কেউ ছিল না। তার ছেলে পড়তে গিয়েছিল। তার স্বামীও ছিলেন না। তার ছেলেই বাড়ি ফিরে এসে ঝুলন্ত দেহ দেখতে পায়। তড়িঘড়ি প্রতিবেশীরা তাকে উদ্ধার করে স্থানীয় ইন্দপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায়। সেখানে চিকিত্‍সকরা তাকে মৃত ঘোষণা করেন। প্রতিবেশীদের দাবি, তাদের পরিবারে কোনও ঝামেলা বা অশান্তি ছিল না। তাহলে কেনই বা তিনি আত্মহত্যা করতে গেলেন তা নিয়ে উঠেছে প্রশ্ন।

এদিন বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজের মর্গে তাঁর মরদেহে সম্মান জানান বাঁকুড়ার বিজেপি বিধায়ক নিলাদ্রীশেখর দানা, বিজেপির বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সভাপতি বিল্বেশ্বর সিংহ, বাঁকুড়া সাংগঠনিক জেলা সভাপতি সুনীলরুদ্র মণ্ডল-সহ বিজেপির জেলা নেতৃত্ব। পুলিশ এই ঘটনায় অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু করেছে।

এই ঘটনা প্রসঙ্গে বাঁকুড়ার বিজেপি বিধায়ক নিলাদ্রীশেখর দানা বলেন, ‘আমরা তো বুঝতে পারছি না। সংগঠনের প্রথম সারিতে দাঁড়িয়ে লড়াই করত। খুব সাহসী এবং লড়াকু মানসিকতার। সকলের সঙ্গে সৌভ্রাতৃত্বের সম্পর্ক রাখত। কত মানুষ এসেছেন আজ। সবসময় হাসিমুখে থাকা একটা মেয়ের এমন অবস্থা দেখে আমরাও অবাক। রাজনীতির ঊর্ধ্বে উঠে সকলের সঙ্গে ভাল ব্যবহার করতেন।’এছাড়াও বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ সোশ‌্যাল মিডিয়ায় প্রয়াত নেত্রীকে শ্রদ্ধা জানিয়েছেন।

 

আরো পড়ুন:BJP : রাজ্য বিজেপির সভাপতি হতে চলেছেন শুভেন্দু অধিকারী