এবার নিয়োগ দুর্নীতিতে নাম জড়িয়েছে জাতীয় পুরস্কার প্রাপ্ত তাপস মন্ডল নামে এক শিক্ষকের।মানিক ভট্টাচার্যকে (Manik Bhattacharya) গ্রেফতার করার পরই তার নাম উঠে আসে।তিনি মানিকের ঘনিষ্ট বলেই ইডি মারফত জানা যায়।এরপরই শনিবার ইডি চিরুনি তল্লাশি চালায় তার কোচিং সেন্টার এবং বাড়িতে।সেই তথ্যে বেশ কিছু নথিপত্র পায়।জানা যায় মানিক দুর্নীতি চালাতো সেই কোচিং সেন্টার থেকেই।

এরপরই মানিক ভট্টাচার্য ঘনিষ্ঠ তাপস মণ্ডলকে ডেকে পাঠাল ইডি।আগামী ২০ অক্টোবর ইডির দফতরে হাজিরার নির্দেশ এই মানিক ঘনিষ্ঠকে।২০ অক্টোবর তাপস মণ্ডলকে তাঁর সংস্থর ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংক্রান্ত যাবতীয় নথি ও তাঁর সম্পত্তির নথিপত্র নিয়ে দেখা করতে বলেছে ইডি।

মানিক ভট্টাচার্যের অত্যন্ত ঘনিষ্ঠদের মধ্যে একজন তাপস মণ্ডল।মহিষবাথানে টিচার্স ট্রেনিং সেন্টার চালাতেন এই তাপস মণ্ডল।শনিবার মহিষবাথানের সেই সেন্টারে হানা দিয়েছিল ইডি।ওই সেন্টার থেকে বেশ কিছু নথি বাজেয়াপ্ত করা হয়েছে।এছাড়াও সেখান থেকে চাকরির বেশ কিছু আবেদনপত্রও উদ্ধার করা হয়েছে বলে দাবি ইডি সূত্রের।

মহিষবাথানে ওই টিচার্স ট্রেনিং সেন্টারটির বকলমে ‘মালিক’ মানিক ভট্টাচার্যই।ওই সেন্টারে বসেই ‘টাকার বিনিময়ে’ সরকারি চাকরি ‘বিক্রি’র বেআইনি কারবার চালিয়েছেন তাপস, এমনই অভিযোগ ইডির।শনিবার তাপস মণ্ডলের ওই টিচার্স ট্রেনিং সেন্টারের পাশাপাশি উত্তর ২৪ পরগনার বারাসতে তাঁর বাড়িতেও হানা দেয় ইডি। সেখানে থেকে বেশ কিছু নথিপত্র বাজেয়াপ্ত করা হয়েছে। সেই সব নথির উপর ভিত্তি করেই এবার তাপস মণ্ডলকে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি। ইডি সূত্রে দাবি, একাধিক জেলায় টিচার্স ট্রেনিং সেন্টার চালাতেন এই তাপস মণ্ডল। সেই সেন্টারগুলি থেকেও টাকার বিনিময়ে সরকারি চাকরি ‘বিক্রি’র কারবার চলত।

 

আরো পড়ুন:Manik Bhattacharya:সকাল সকাল মানিকের বিরুদ্ধে জোরদার খবর এলো ইডির হাতে!