ত্বকের সমস্যা মিটিয়ে ত্বকের জৌলুস বৃদ্ধিতে কার্যকর এই ব্যায়াম।শুনতে অবাক লাগলেই এটা প্রমানিত যে শুধু ওজন কমানোর জন্য নয় নানান শারীরিক সমস্যার সমাধান সম্ভব এই ব্যায়াম এর মাধ্যমে। ব্যায়াম সুস্থ থাকতে সহায়তা করে। শারীরিক ও মানসিক শান্তির জন্য যোগা অত্যন্ত গুরুত্বপূর্ণ। করোনা মহামারির এমন পরিস্থিতিতে পুষ্টিকর খাদ্য গ্রহণের পাশাপাশি যোগার মাধ্যমে সুস্থ থাকতে পারবেন আপনি। আর তার একমাত্র উপায় হল নিয়মিত ব্যায়াম বা শরীর চর্চা

 

শারীরিক ব্যায়াম (exercise benefits)যেভাবেই হোক না কেন পরিশ্রম করুন নিজের তারুণ্য ধরে রাখার জন্য। শারীরিক পরিশ্রম পুরো দেহের রক্ত সঞ্চালন বৃদ্ধি করে, পুরো দেহে সঠিক উপায়ে অক্সিজেনের সরবরাহ করে। এতে আমাদের দেহের প্রায় প্রতিটি কোষ সজীব হয় এবং আমাদের দেহ অনেক সুঠাম হয়। দেহে বার্ধক্য জনিত সমস্যা অনেক কম দেখা দেয়।

 

সকালে দিনটা শুরু করুন ব্যায়াম দিয়ে।ব্যায়ামের(exercise) ফলে আমাদের শরীরে lকিছু হরমোন নিঃসরণ হয় যার ফলস্বরূপ ত্বকের তেল রক্ষণকারী গ্রন্থিগুলোর কার্যকারিতা কমে। ফলে ত্বকের তেল চিটচিটে ভাব দূর হয়।নিয়মিত ব্যায়াম করলে খাবারের মাংসপেশি মাংসপেশি সবল হয় যার ফলে ত্বক হয়ে ওঠে চমৎকার।

ত্বকের বিভিন্ন কোষে স্বাভাবিক প্রক্রিয়ায় কিছু বর্জ্য পদার্থ তৈরি হয়। রক্ত চলাচল বৃদ্ধির ফলে এগুলো সহজেই বেরিয়ে যেতে পারে। এসব পদার্থ জমে থাকলে ত্বকে বিভিন্ন ধরনের সংক্রমণ হওয়ার আশঙ্কা বেড়ে যায়।(exercise benefits)

 

নিয়মিত ব্যায়ামের (exercise benefits ) ফলে ত্বকের উজ্জ্বলতা বাড়ে।ব্যায়াম মানসিক চাপ দূরে রাখতে সাহায্য করে। ব্যায়ামের ফলে শরীর ক্লান্ত হয়। এর ফলে ভালো ঘুম হয়। মানসিক চাপ কমলে এবং ভালো ঘুম হলে ত্বক সজীব হয়।

Image source-google