বর্তমানে সৌন্দর্য একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে।আমরা নিজেদের সৌন্দর্য বজায় রাখতে কিনা করি।কখনো পার্লারে যাই কিংবা কখনো দামি দামি প্রোডাক্ট ব্যবহার করি।আমাদের ত্বকের সৌন্দর্য শুধুমাত্র বাহ্যিক প্রসাধনীর উপরেই নির্ভর করে না। কারণ বাহ্যিক প্রসাধনী আমরা যতক্ষণই ব্যবহার করব ততক্ষণ আমাদের সৌন্দর্য বজায় থাকবে। আমাদের দরকার ভেতর থেকে পরিষ্কার। রূপচর্চার ব্যবহার করুন প্রাকৃতিক উপাদান যেমন শিয়া বাটার।

শিয়া বাটার তার ময়েশ্চারাইজিং বৈশিষ্ট্যগুলির জন্য পরিচিত। এটি আপনার ত্বকে দীর্ঘ সময় ধরে আর্দ্রতা ধরে রাখে এবং ত্বক শুষ্ক হওয়ার সম্ভাবনা হ্রাস করে।নারিকেল তেল, শিয়া বাটারএবং এসেশশিয়াল অয়েল একত্রে ভালোভাবে মিশিয়ে একটি মিশ্রণ বানিয়ে ফেলুন।ছয় মাস পর্যন্ত একটি পাত্রে সংরক্ষণ করতে পারবেন। রোজ রাতে ঘুমানোর আগে এটি ভালোভাবে মুখে ম্যাসাজ করুন।

 

আপনি যদি শুকনো ফাটা ঠোঁট নিয়ে চিন্তিত হন এবং সুন্দর ঠোঁট পেতে চান, তাহলে শিয়া বাটার ব্যবহার করতে পারেন। রোজ রাতে ঘুমানোর আগে ঠোঁটে শিয়া বাটার লাগিয়ে ঘুমান । ঠোঁটে নমনীয়তা বজায় থাকবে ।

 

আপনার নারকেল তেল এবং শিয়া মাখন নরম করুন। আপনি চান যে এগুলি সহজেই একসাথে মিশে যায় । আপনাকে ডাবল বয়লার পদ্ধতির মাধ্যমে তাপ প্রয়োগ করতে হবে বা 15-30 সেকেন্ডের জন্য একটি মাইক্রোওয়েভ ব্যবহার করতে হবে।অ্যালোভেরা জেল যোগ করুন। শরীরে মশ্যাইজার করার জন্য ব্যবহার করুন ।

Image source-google