প্যানকেক ভালবাসেনা এমন মানুষ খুব কমই আছে। ছোট থেকে বড় প্যানকেক সবাই ভালবাসে। অনেকে মনে করেন প্যানকেক বাড়িতে বানানো খুব কঠিন। কিন্তু খুব সহজ উপায় এবং কয়েকটি মাত্র উপাদান দিয়ে আপনি বানিয়ে ফেলতে পারেন সুস্বাদু ব্যানানা প্যানকেক। চলুন আজকে জেনে নিন ব্যানানা ব্যানানা প্যানকেক বানানোর রেসিপি।

 

 

ব্যানানা প্যানকেক (banana Pancake)বানানোর জন্য প্রথমে অন্য ব্লেন্ডারে চিনি আর কলা পেস্ট করে একটি মিশ্রণ বানিয়ে ফেলুন । একটা বোলে ডিম দিয়ে খুব ভালো করে মিক্স করুন। এর মধ্যে ওই কলা চিনি মিশ্রণ সাথে দুধ এবং তেল ঢেলে সব আবার মিক্স করে নিন। এবার ময়দা এবং বেকিং পাউডার,ভ্যানিলা এসেন্স মিশিয়ে একটি স্মুথ মিশ্রণ তৈরি করুন ।

 

প্যানকেকের ব্যাটার আধা ঘণ্টা ঢেকে রেখে দিন। গ্যাসে ননস্টিক প্যান গরম হতে দিন একটি প্যানে আমরা একটি স্প্ল্যাশ তেল দিয়ে এবং একটি ন্যাপকিন দিয়ে বা আপনার পছন্দের একটি স্প্রে তেল দিয়ে ছড়িয়ে দিন।

 

এবার ডালের চামচের এক চামচ ব্যাটার নিয়ে প্যানে ঢেলে দিন। চুলার আঁচ সবসময় কম রাখুন। প্যানকেকের (banana Pancake) উপরের পিঠে বাবল উঠলে(চিতই পিঠার মত ছোট ছোট ছিদ্র) প্যানকেক উল্টে দিবেন। তৈরি আপনার ব্যানানা প্যানকেক।

Image source-google