ইতিমধ্যে গরমকাল পড়ে গেছে আর এই গরমকালে আমারে কম বেশি রোদে বের হতেই হয় যার ফলে আমাদের ত্বকে পোড়া দাগ সৃষ্টি করে। এই রোদে পোড়া দাগ দূর করতে আরগান তেলও এক কাপ অলিভ অয়েল(olive oil)l একসঙ্গে মিশিয়ে রাখুন। এবার সেখান থেকে রোদে পোড়া স্থানে দিনে তিন-চারবার ব্যবহার করুন।

 

ভ্রু (Eyebrow)ঘনত্ব বৃদ্ধিতে অলিভ অয়েল এবং ক্যাস্টর অয়েল অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রতিটিতে রয়েছে ভিটামিন ই যা আপনার ভ্রুকে সবসময়ই ময়েশ্চারাইজড করবে। তাই প্রতি রাতেই ভ্রুতে ক্যাস্টর অয়েল বা অলিভ অয়েল লাগিয়ে শুয়ে পড়ুন এবং সকালে উঠে ধুয়ে নিন। এতে আপনার ভ্রু হবে কাল।

 

 

খুশকি থেকে মুক্তি পেতে টেবিল চামুচ ফ্রেশ লেবুর রস এর সাথ ২ টেবিল চামুচ অলিভ অয়েল ও ২ টেবিল চামুচ পানি,শিকাকাই পাউডার একসাথে মিশিয়ে মাথার তক এ ম্যসাজ করতে হবে। ২০ মিনিট পর শ্যাম্পু করে ফেলতে হবে। সপ্তাহে একবার এই ম্যাসাজ করলে খুশকি দূর হয়।

 

এবার বাইরে থেকে বিভিন্ন যুক্ত কেমিকাল প্রোডাক্ট ব্যবহার না করে ঘরোয়া একটি প্যাক তৈরি করুন। কলা, টক দই মধু আর অলিভ অয়েলolive oil) মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন। পুরো মাথার স্ক্যাল্প থেকে চুলের ডগা অব্দি লাগান। এক থেকে দুই ঘণ্টা রেখে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

 

Image source-google