বাঙালি যে খাদ্য রসিক এটা আর বলার দরকার নেই। কোন অনুষ্ঠান হোক বা বাড়িতে অতিথি এলে চিকেন রান্না যেন করতেই হবে।চিকেন ভালোবাসে না এরকম মানুষ খুব কমই পাওয়া যাবে। চিকেনের বিভিন্ন রেসিপি মধ্যে এটি এমন একটা রেসিপি যা খুব কম সময়ে এবং খুব সহজ পদ্ধতিতে বাড়িতে বানানো যায়।খেতে যেমন সুস্বাদু দেখতে ও তেমনি সুন্দর।চলুন জেনে নিন কিভাবে ক্রিপসি চিকেন ফ্রাই বানাবেন

 

মুরগির মাংস দেড় কেজি (৮ টুকরা করে নেওয়া), সয়াসস ২ টেবিল চামচ,আদাবাটা ১ টেবিল চামচ, রসুন বাটা ১ চা চামচ, লবণ ১ চা চামচ, মরিচ গুঁড়া আধা চা চামচ, কাঁচামরিচ বাটা আধা চা চামচ, ভিনেগার ১ টেবিল চামচ, টেস্টি সল্ট আধা চা চামচ, গোলমরিচ গুঁড়া আধা চামচ, সিসাম অয়েল ২ টেবিল চামচ, চিনি আধা চা চামচ

 

 

ক্রিপসি চিকেন ফ্রাই(Crispy Chicken Fries) বানানোর জন্য ওপরের সব উপকরণ দিয়ে মুরগির মাংস মেখে কাঁটাচামচ দিয়ে কেচে ১ ঘণ্টা মেরিনেট করুন। মাংস শক্ত সিদ্ধ করে মসলা মাংসের গায়ে মাখা মাখা করেনিন।

 

বেটার তৈরি করে নিন।ময়দা আধা কাপ, কর্নফ্লাওয়ার এক কাপের চারভাগের এক ভাগ, সাদা গোল মরিচের গুঁড়া আধা চাচামচ, টেস্টি সল্ট আধা চা চামচ, বেকিং পাউডারআধা চা চামচ, চিনি সামান্য, লবণ স্বাদমতো, ব্রোস্টমসলা আধা চা চামচ, পানি পরিমাণমতো দিয়েবেটার তৈরি করে নিন।

 

চিকেনের একটা পিস নিয়ে কর্নফ্লেঙ্ গড়িয়ে ভাজুন।যেভাবে আরো ক্রিপসি তৈরি করবেন:সিদ্ধ মাংসের টুকরা বেটারে ডোবান। উপকরণে গড়িয়ে ২০ মিনিট নরমাল ফ্রি রেখে খুব গরম ডুবো তেলে ভেজে তুলুন।(Crispy Chicken Fries)

 

Image source-google