কয়লা-পাচার মামলায় এবার রাজ্য পুলিশের ১০ জন আধিকারিককে ভবানীভবনে তলব করল সিআইডি (CID)।মূলত ২০১৯ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত খনি এলাকার দায়িত্বে ছিলেন এমন ১০ জন পুলিশ আধিকারিক।এবার তাদের জিজ্ঞাসাবাদ করতে চাই সিআইডি।জানা গিয়েছে, একই দিনে ১০ জনকে বসিয়ে জেরা করবে না সিআইডি। একে একে ধাপে ধাপে জিজ্ঞাসাবাদ করা হবে তাঁদের।

সূত্রের খবর, বৃহস্পতিবার তিন জন পুলিশ কর্তা, শুক্রবার ৩ জন কর্তা এবং শনিবার দিন ৪ জন পুলিশ কর্তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।প্রসঙ্গত কয়লা পাচার মামলার তদন্ত যেমন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই এবং ইডি করছে, তার পাশাপাশি এই মামলায় তদন্ত করছে রাজ্য গোয়েন্দা সংস্থা সিআইডি ও। এই মামলার তদন্তে নেমে ইতিমধ্যে হরিয়ানার ব্যবসায়ী সঞ্জয় মালিক এবং আবদুল বারিক বিশ্বাস নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে রাজ্য গোয়েন্দারা।

গ্রেফতার হওয়া অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করে এই মামলায় আরও তথ্য পেয়েছে সিআইডি। তার ভিত্তিতে এবার রাজ্য পুলিশের একাধিক আধিকারিক ও কর্মীদের তলব করল রাজ্য তদন্তকারী সংস্থা। কয়লা পাচার-কাণ্ডে পুলিশের ভূমিকা খতিয়ে দেখতে তাঁদেরকে জিজ্ঞাসাবাদ করবেন গোয়েন্দারা। তাদের কাছে কয়লা পাচার সংক্রান্ত কোনও তথ্য ছিল কি না তা খতিয়ে দেখতে চান তদন্তকারী। আসানসোলের খনি অঞ্চলের তিন থানার ইন্সপেক্টর, সাব ইন্সপেক্টর পদের মোট ১০ জনকে তলব করেছে রাজ্য গোয়েন্দা সংস্থা সিআইডি।

 

আরো পড়ুন:Kunal Ghosh:কুণালের নামে ভুয়ো ফেসবুক প্রোফাইল,চাওয়া হচ্ছে টাকা,পুলিশে দ্বারস্থ নেতা!