”জানতাম দিদি আমার পাশে থাকবেন” দিদিকে পাশে পেয়ে স্বাধীনতা দিবসের দিন বেশ অনেকদিন পর আনন্দ দেখা গেলো অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) মুখে।ঠিক কি ঘটেছিল?জানা গিয়েছে,স্বাধীনতা দিবসের সকালে অনুব্রতর সঙ্গে দেখা করতে যান তাঁর আইনজীবী। সেখানেই মুখ্যমন্ত্রীর বার্তা আরও স্পষ্ট করে শুনে অনুব্রত বলে ওঠেন, ”আমি জানতাম দিদি আমার পাশে দাঁড়াবে।” অনেকেই বলছেন, গ্রেফতারির পর থেকেই একদম অচেনা হয়ে গিয়েছিলেন অনুব্রত। সংবাদমাধ্যমের সামনে যিনি সর্বক্ষণ বিরোধীদের উদ্দেশ্যে কড়া বার্তা দেন, সেই তিনিই একদম চুপ করে গিয়েছিলেন। অবশেষে সোমবার থেকে ফের চনমনে ‘কেষ্ট’।

সূত্রের খবর, অনুব্রতর আইনজীবী অনির্বাণ গুহ ঠাকুরতা এদিন তাঁর মক্কেলের সঙ্গে দেখা করতে গেলে অনুব্রত বলেন, ”গতকাল আমার নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেহালায় আমার সমর্থনে যা বলেছেন, তা কাম্য ছিল। আমি জানতাম দিদি আমার পাশে থাকবেন। আমি কোন অপরাধ করিনি। দিদি সেটা বুঝতে পেরেছেন। দিদি আমার সমর্থনে কথা বলায় আমার আত্মবিশ্বাস অনেকটাই বেড়ে গিয়েছে। আমি নিজেকে নিয়ে অনেকটাই স্বস্তি অনুভব করছি।”

মূলত রবিবার বেহালা থেকে অনুব্রতর গ্রেপ্তারি নিয়ে মুখ খুলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কার্যত তৃণমূল নেতার পাশে দাঁড়ানোর ইঙ্গিতই দিয়েছিলেন তিনি।বলেন, ”আর কতজনকে গ্রেফতার করবে? আমি জেল ভরো আন্দোলেনের ডাক দেব। একটা কেষ্টকে ধরলে লক্ষ কেষ্ট আছে, কেষ্টরা ভয় পাবে না।”অর্থাৎ রবিবার মমতা রীতিমতো ইডি-সিবিআই-এর বিরুদ্ধে সুর চড়িয়ে স্পষ্ট করে দেন, ‘দিদি আছেন কেষ্টর পাশেই’। এরপর থেকেই আত্মবিশ্বাসে ফুটছেন অনুব্রত মণ্ডল।

 

আরো পড়ুন:Mamata Banerjee:স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে আদিবাসী নৃত্যের ছন্দে মুখ্যমন্ত্রী!