ব্যাঙ্কশাল কোর্টের নির্দেশে আপাতত ১৪ দিন শ্রীঘরে থাকবেন পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। প্রথম শ্রেণির বন্দির মর্যাদা দেওয়া হয়নি পার্থকে। সাধারণ বন্দির মতোই থাকছেন পার্থ।

সূত্রের খবর, সেল ব্লকের ২ নম্বর ঘরে রাখা হয়েছে রাজ্যের প্রাক্তন মন্ত্রীকে। জেলের পরিভাষায় ওই সেলকে বলা হয় পয়লা বাইশ। পাশের সেলে পার্থর প্রতিবেশী রোজভ্যালি কর্ণধার গৌতম কুণ্ডু, সারদা-কর্তা সুদীপ্ত সেন, ছত্রধর মাহাতো, আইএস জঙ্গি মুসা, আফতাব আনসারি ও তার ঘনিষ্ঠ জামালউদ্দিন আনসারি-র মতো শ দেড়েক হাইপ্রোফাইল বন্দি।কমন শৌচাগার ব্যবহার করছেন পার্থ, তবে রয়েছে কমোডের ব্যবস্থা।

জেল সূত্রে খবর, গতকাল রাতে রুটি, ডাল-সবজি খেয়েছেন পার্থ। ওষুধও খেয়েছেন সময়মতো। প্রাক্তন মন্ত্রীকে দেওয়া হয়েছিল ২টো কম্বল। সেগুলো পেতে মেঝেয় শুয়েছেন। সকালে চা-বিস্কুট দেওয়া হয় পার্থকে। রাতে একবার জেল হাসপাতালেও নিয়ে যাওয়া হয় মন্ত্রীকে।

অন্যদিকে, আলিপুর জেলের ২ নম্বর ঘরে রয়েছে অর্পিতা মুখোপাধ্যায় (Arpita Mukherjee)। আদালতের নির্দেশে তাঁকে বাড়তি নজরদারিতে রাখা হয়েছে। তদারকি করছেন জেলের সুপার। ভালো আচরণ করার জন্য বন্দিদের যে ঘরে রাখা হয়, তারই একটি ঘর অর্পিতার জন্য বরাদ্দ হয়েছে। সূত্রের খবর, জেলে আসার পর কান্নাকাটি করেন অর্পিতা। রাতে খাবার দেওয়া হলেও খাননি।সকালে তাঁকেও চা-বিস্কুট দেওয়া হয় বলে জানা যায়।

 

আরো পড়ুন:Partha Chatterjee:পার্থ-অর্পিতাকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ আদালতের!