রাজ্যের স্কুল শিক্ষা নিয়োগ দুর্নীতি মামলায় তদন্তে নেমে ২৩ জুলাই ইডি গ্রেপ্তার করে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চ্যাটার্জি (Partha Chatterjee) এবং প্রাক্তন মন্ত্রী ঘনিষ্ঠ অর্পিতা মুখার্জিকে (Arpita Mukherjee)।দশ দিন ইডির হেফাজতে থাকার কথা ছিল তাদের।সেইমতো আজ তাদের শেষ দিন।

সেইমতো আজ স্বাস্থ্য পরীক্ষার পর ফের ব্যাঙ্কশাল কোর্টে তোলা হয়েছে পার্থ-অর্পিতাকে।এদিন ইডি-র আইনজীবীরা জানিয়েছেন, প্রতিদিনই অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাচ্ছে ইডি। পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের নামে ‘অপা ইউটিলিটি সার্ভিসেস’ পাওয়া গেছে। এই প্রতিষ্ঠানের ৪টি ফ্ল্যাট রয়েছে। এটি যৌথভাবে কেনা হয়েছিল। সব মিলিয়ে মোট ৯টি ফ্ল্যাট পাওয়া গেছে।

উল্লেখ্য, আদালতে বিতর্ক চলাকালীন পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী বলেন, পার্থ চট্টোপাধ্যায় বর্তমানে কোনও পদে নেই। সরকার ও দল উভয় ক্ষেত্রেই তিনি কোনও গুরুত্বপূর্ণ পদে নেই। অন্যদিকে, ইডির আইনজীবী জানান, পার্থ চট্টোপাধ্যায়ের জন্য চার দিনের ইডি হেফাজত এবং অর্পিতা মুখোপাধ্যায়ের জন্য তিন দিনের হেফাজত চাওয়া হয়েছিল। ইডি আধিকারিকরা বলছেন যে, পার্থ চট্টোপাধ্যায় জিজ্ঞাসাবাদে সহযোগিতা করছেন না, যদিও অর্পিতা মুখোপাধ্যায় সহযোগিতা করছেন।

ইডি আধিকারিকরা জানিয়েছেন যে, প্রতিদিন নতুন তথ্য পাওয়ায় আরও জিজ্ঞাসাবাদের অনেক কিছু রয়েছে। ইডি-র আইনজীবী আদালতকে জানিয়েছেন, অর্পিতার বাড়ি থেকে কোটি কোটি টাকা নগদ, গয়না ইত্যাদি বাজেয়াপ্ত করা হয়েছে। আর পার্থর আইনজীবী জানান, পার্থ চট্টোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে কোনও সম্পত্তি পাওয়া যায়নি। পাশাপাশি, অর্পিতা মুখোপাধ্যায়ের আইনজীবীরা অর্পিতা মুখোপাধ্যায়কে আইনি পরামর্শ দেওয়ার জন্য আদালতের কাছে আবেদন করেছেন।সব মিলিয়ে শেষ পরিস্থিতির দিকে চোখ সবার।

 

আরো পড়ুন:Partha Chatterjee:হাসপাতালে পার্থকে লক্ষ্য করে জুতো ছুড়লেন এক মহিলা!