ন্যাশনাল হেরাল্ড মামলায় আজ দ্বিতীয়বারের জন্য এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দফতরে যেতে হয় কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী (Soniya Gandhi)।৬ ঘণ্টা ম্যারাথন জেরা করার পর ফের বুধবার অর্থাৎ আগামীকালই তলব করা হল সোনিয়া গান্ধীকে।

মূলত আজ সোনিয়া গান্ধীকে ইডির তলব ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে দিল্লি। প্রতিবাদে আজ ধর্নায় নামে কংগ্রেস (Congress)। কেন্দ্রীয় এজেন্সিকে রাজনৈতিক স্বার্থে ব্যবহারের অভিযোগে রাস্তায় বসে প্রতিবাদ জানান রাহুল গান্ধী। অধীর চৌধুরী, প্রদীপ ভট্টাচার্য সহ একাধিক কংগ্রেস সাংসদ প্ল্যাকার্ড হাতে প্রতিবাদ জানান। যেখানে লেখা ছিল ‘ইডির অপব্যবহার বন্ধ হোক’।পুলিশের সঙ্গে কংগ্রেস কর্মীদের খণ্ডযুদ্ধ শুরু হয়। আটক করা হয় কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকেও।

রাহুল গান্ধী সহ কংগ্রেসের একাধিক নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। টেনে হিচরে প্রিজন ভ্যানে তোলা হয়।আটকের পর রাহুল গান্ধী বলেন, ভারত হল পুলিশের দেশ। ক্ষোভ উগরে দেন কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী। তিনি বলেন, আমরা চাইছি সরকারের যে আক্রমণ বিরোধীদের প্রতি আজকে আবার সোনিয়া গান্ধীকে অন্যায়ভাবে ডাকা হয়েছে। এভাবে বিরোধী নেত্রীকে ডেকে কংগ্রেসকে অপদস্ত করা হচ্ছে। কংগ্রেস নামক বিরোধী শক্তিকে দুরমুশ করা হচ্ছে। আমরা ইডি এবং মোদির প্রতিবাদ করে রাষ্ট্রপতি ভবন অবধি যেতে চাইছি।

মূলত দিল্লিতে আজ বড় রকম বিক্ষোভ দেখা দিতে পারে, এই আশঙ্কায় আগেভাগেই সতর্ক ছিল পুলিশ। ইডির দপ্তরের আশেপাশে কড়া নিরাপত্তার ব্যবস্থা ছিল।এরপর আগামীকাল কি হয় এখন সেটাই দেখার।

 

আরো পড়ুন:Sonia Gandhi : ইডি দফতরে হাজিরা দিলেন সনিয়া গান্ধি