করোনার ভয়াবহতা রুখতে শনিবার নবান্নে (Nabanna) জরুরি বৈঠকে বসেছেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।এদিন রাজ্যের স্বাস্থ্য সচিব,জেলা শাসক এবং জেলার স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন তিনি।

 

বৈঠক শেষে সব থেকে বেশি করে হরিকৃষ্ণ দ্বিবেদী জোর দিয়েছেন,মাস্ক ব্যবহার করতে এবং জনবহুল এলাকাগুলিতে ভিড় নিয়ন্ত্রণ রাখতে, এছাড়াও করোনার বিধিনিষেধ মেনে চলাফেরা করতে জোর দিয়েছেন তিনি।

 

মূলত বর্তমানে বুস্টার ডোজ নিতে অনীহা দেখা দিয়েছে সাধারণ মানুষের মধ্যে।তাই এদিন তিনি সমস্ত জেলাশাসক ও স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে মুখ্যসচিব নির্দিষ্ট সময়ের মধ্যে বুস্টার ডোজ দেওয়ার প্রক্রিয়া শেষ করারও নির্দেশ দেন।

 

এদিনের বৈঠকে পুলিশ সুপারদের উদ্দেশে বিশেষ নির্দেশ দেওয়া হয়েছে। বলা হয়েছে, এলাকার বাজারগুলিতে হঠাত্‍ হঠাত্‍ হানা দিতে হবে। দেখতে হবে বাজারের পরিস্থিতি। সেখানে দোকানি থেকে সাধারণ ক্রেতারা করোনা বিধি মানছেন কিনা সেইদিকে নজরদারি চালাতে হবে। বাজারে শরীরের তাপমাত্রা মাপার যন্ত্র আছে কিনা, হাত ধোয়ার ব্যবস্থা না স্যানিটাইজেশন করা হচ্ছে কিনা সেইদিকেও নজর রাখতে হবে।

 

গত কয়েকদিনের স্বাস্থ্য দফতরের বুলেটিনে দেখা গেছে অন্যান্য জেলার তুলনায় উত্তর ২৪ পরগনাতে বেড়েছে কোভিড আক্রান্তের সংখ্যা। তাই জেলার জেলাশাসককে আলাদা করে করোনা পরিস্থিতির ওপর বিশেষ নজর দেওয়ার কথা বলা হয়েছে।

 

আরো পড়ুন:Covid Update: পরপর দু’দিন পশ্চিমবঙ্গের দৈনিক সংক্রমণ তিন হাজার পার করলো