অবশেষে অঙ্কিতা অধিকারীর চাকরি পেলো ববিতা সরকার (Babita Sarkar)।বিগত কয়েক বছর ধরে নিয়োগ নিয়ে লড়াই করে চলেছেন উত্তরবঙ্গের মেয়ে ববিতা সরকার।ববিতার অভিযোগ ছিল দুর্নীতি করে তাকে শিক্ষিকা পদে নিয়োগ দেওয়া হয়েছিল। ইন্টারভিউ ছাড়াই চাকরি পেয়েছেন মন্ত্রীর মেয়ে।এই প্রথম আদালতে প্রমাণ হয়ে গেলো ববিতার এই কথাও সত্য।

 

শুক্রবার বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চে ছিল এই মামলার শুনানি। আর সেখানেই মধ্যশিক্ষা পর্ষদের আইনজীবী সুতনু পাত্র জানিয়েছেন, অঙ্কিতা কোনও ইন্টারভিউ দেননি। খোদ পর্ষদের চেয়ারম্যানই এ কথা জানিয়েছেন বলে উল্লেখ করেছেন আইনজীবী।

 

এছাড়াও শুক্রবার শুনানিতে বিচারপতি জানান, অঙ্কিতার শুন্যপদে চাকরি দিতে হবে ববিতা সরকারকে। আগামী ২৭ জুনের মধ্যে চাকরির সুপারিশ পত্র দিতে হবে কমিশনকে। ২৮ জুনের মধ্যে তা পর্ষদের কাছে পাঠাতে হবে এবং ৩০ জুনের মধ্যে পর্ষদকে চাকরির নিয়োগপত্র দিতে হবে।

 

এর পাশাপাশি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশে অঙ্কিতার জমা দেওয়া ৭ লক্ষ ৯৪ হাজার টাকা ১০ দিনের মধ্যে পাবেন ববিতা। অঙ্কিতা যে স্কুলে চাকরি করতেন সেই স্কুলেই ববিতাকে চাকরি দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।এর সাথে জানা যায় আগামী ৭ জুলাই দ্বিতীয় কিস্তির টাকা তাঁকে জমা দিতে হবে অঙ্কিতাকে।

 

এই সব ঘোষণার পর এদিন ববিতা সরকার (Babita Sarkar) জানিয়েছেন, শেষমেষ চাকরিটা পেয়েছি। চার পাঁচ বছর আগে পাওয়ার কথা থাকলেও অবশেষে এখন পেলাম। মানুষের কপালে যা থাকে তা দেরী হলেও সে পায়। এর পাশাপাশি তিনি জানিয়েছেন, তার এই চাকরি পাওয়া নিয়ে কোথাও যেন অদৃষ্টকে বিশ্বাস হচ্ছে তার। অন্যদিকে চাকরি পাওয়ার পাশাপাশি অঙ্কিতার ফেরানো টাকা নিয়েও ববিতা এদিন কি করবেন তা জানিয়েছেন।

 

ববিতা সরকারের কথা অনুযায়ী, অঙ্কিতার ফেরানো যে টাকা তিনি পাচ্ছেন তার জন্য তিনি পরিশ্রম করেন নি। যে কারণে ওই টাকা তিনি ব্যক্তিগতভাবে কোন কাজে লাগাবেন না। ওই টাকা দিয়ে ভবিষ্যতে কোনো কল্যাণমূলক কাজ তিনি করবেন বলে জানিয়েছেন।

 

আরো পড়ুন:High Court:এসএসসি সংক্রান্ত নতুন কোনও মামলার দায়িত্বে থাকবেন না বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়