কলকাতা পুরভোটের (Kolkata Municipal Election) আগে দশ দিগন্ত শিরোনামে ইস্তেহার প্রকাশ করতে দেখা গিয়েছিল তৃণমূল কংগ্রেসকে।এবার বিধাননগর(Bidhannagar), চন্দননগর এবং শিলিগুড়ির নির্বাচনী ইস্তেহারেও একই পদ্ধতি দেখা গেল।

বিধাননগরের চিরকালীন সমস্যা জল নিকাশি এবং পানীয় জল সরবরাহের উপর জোর দেওয়া হয়েছে তৃণমূলের নির্বাচনী প্রতিশ্রুতিতে। তবে বিধাননগরের(Bidhannagar) ইস্তেহার প্রকাশের মঞ্চে ওই এলাকার নেতা সব্যসাচী দত্তর অনুপস্থিতি অস্তস্তিতে ফেলেছে ঘাসফুল শিবিরকে।

আগামী ২২শে জানুয়ারি চার পুরনিগমে ভোট। আর আগে শুক্রবার ইস্তেহার প্রকাশ করে তৃণমূল।

কিন্তু দলকে কিছু না জানিয়েই বিধাননগর(Bidhannagar) ইস্তেহার প্রকাশের সভায় আসেননি একুশের নির্বাচনের পর বিজেপি ছেড়ে তৃণমূলে পুনরায় নাম লেখানো নেতা সব্যসাচী দত্ত। তবে ইশতেহার প্রকাশে উপস্থিত ছিলেন দমকল মন্ত্রী সুজিত বসু, বর্ষীয়ান তৃণমূল নেতা সৌগত রায়-সহ অন্যান্যরা।

সৌগত রায়(Sougata Roy) সংবাদমাধ্যমকে জানান, হয়তো পুরভোটের প্রচারের কাজে ব্যস্ত থাকার কারণেই হাজির হতে পারেননি বিধাননগর পুরনিগমের প্রাক্তন মেয়র সব্যসাচী।

২০১৫ সালের পুরভোটে বিস্তর উত্তেজনার প্রসঙ্গ উঠে এলে সৌগত রায়(Sougata Roy) বলেন, “অতীতের কথা বাদ দিন। যা হয়েছে আর হবে না। বিধাননগরে যা কাজ হয়েছে, মানুষকে জবরদস্তি করার দরকার নেই।’’

এরপর সুজিত বসুও(Srijit Basu) বলেন, ”২০১৫-র পরও তো আরও নির্বাচন হয়েছে এবং তা সব শান্তিপূর্ণ ভাবেই হয়েছে। এবারও তেমন শান্তিপূর্ণ নির্বাচন হবে।”