রাজ্যের করোনা(Corona) গ্রাফ উর্ধমুখী। কোভিড পরিস্থিতি প্রবল উদ্বেগনজনক জায়গায় পৌঁছেছে বিগত কয়েকদিনে।

এই পরিস্থিতিতে স্বাভাবিক ভাবেই গঙ্গাসাগর মেলার আয়োজন নিয়ে প্রশ্ন তুলছে রাজ্যের বিশেষজ্ঞ মহল। এই পরিস্থিতিতে গঙ্গাসাগর মেলা হলে আরও বেশি করে রাজ্যে করোনা সংক্রমণ (Corona) ছড়াতে পারে বলে আশঙ্কা চিকিৎসক মহলের একটি বড় অংশের।

একাংশের রাজনীতিবিদরাও এই বিষয়ে নিজেদের আশঙ্কার কথা জানিয়েছেন। ইতিমধ্যেই মঙ্গলবার গঙ্গাসাগর মেলা বন্ধের আবেদন জানিয়ে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে।

বুধবার সেই মামলার শুনানিতে অবশেষে রাজ্যের ডাক পড়ল হাইকোর্টে। গঙ্গাসাগর মেলা বন্ধ করা যায় কিনা সেই বিষয়ে রাজ্যের কাছে রাজ্যের মতামত জানতে চাইল আদালত।

রাজ্যে করোনা ছড়াচ্ছে বিদ্যুৎ গতিতে। মঙ্গলবারই রাজ্যে সংক্রমণ ছাড়িয়ে গিয়েছে ৯ হাজারের গণ্ডি।

যে হারে সংক্রমণ বাড়ছে তাতে উদ্বেগ বাড়ছে ক্রমশ। এই পরিস্থিতিতে গঙ্গাসাগর মেলার আয়োজন নিয়েই স্বাভাবিক ভাবেই প্রশ্ন তুলেছে বিভিন্ন মহলের বিশেষজ্ঞরা।

গঙ্গাসাগর মেলা হলে এরাজ্যের পাশাপাশি ভিনরাজ্য থেকেও বহু পুন্যার্থী আসবেন তা বলাবাহুল্য। মেলা প্রাঙ্গণে কোভিড(Corona) বিধি মেনে চলাই দুঃসাধ্য হয়ে দাঁড়ানোর আশঙ্কা প্রবল।

তাই এই মেলা বন্ধের আবেদন জানিয়ে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে।গঙ্গাসাগরে মেলা হলে প্রায় ১৫ লক্ষ মানুষের সমাগম হতে পারে।

তা হলে এরপর পরিস্থিতি কতটা বিপজ্জনক হওয়ার আশঙ্কা থাকছে সেই ব্যাপারে কলকাতা হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করেন আইনজীবী শ্রীজীব চক্রবর্তী(Srijib Chakraborty)।