মূল্যবৃদ্ধির বাজারে এক নাগাড়ে জ্বালানির মূল্যবৃদ্ধির ফলে ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নিল উবার ইন্ডিয়া(Uber India)। এর আগেও বহুবার ভাড়া বাড়ানোর জন্য আন্দোলনে নেমে ছিলেন ক্যাব চালকরা। অবশেষে উবার ইন্ডিয়ার সেন্ট্রাল অপারেশনের ডিরেক্টর নীতিশ ভূষণ একটি নতুন ব্লগ পোস্টের মাধ্যমে এই সিদ্ধান্ত ঘোষণা করেন।

নতুন ব্লগ পোস্টের মাধ্যমে নীতিশ ভুষণ জানিয়েছেন জ্বালানির দাম ক্রমশ বাড়তে থাকায় ক্যাব চালকরা সংকটের মুখে পড়েছেন। তাদের কথা চিন্তা করেই ভাড়া বাড়ানোর পথে হাঁটতে বাধ্য হল উবার ইন্ডিয়া(Uber India)।

নীতিশ ভূষণ জানিয়েছেন সংস্থা(Uber India) সবসময়ই উবার চালক দের স্বার্থ নিয়ে সতর্ক। তাই এই ভাড়া বৃদ্ধির সিদ্ধান্তে প্রতিটি উবার ট্রিপেই লাভের মুখ দেখতে পাবেন ক্যাব চালকরা। পূর্বে গ্রাহকরা অভিযোগ করেছিলেন যে অতিরিক্ত ভাড়া আদায় করছে অ্যাপ ক্যাবগুলি।

গ্রাহকরা অভিযোগ আনার পরেই গত সপ্তাহে সেন্ট্রাল কনজিউমার প্রটেকশন অথরিটি উবার ও একাধিক রাইডিং অ্যাপকে এই বিষয়ে সতর্ক করে। গ্রাহকরা অভিযোগ করে অ্যাপ ক্যাবগুলি রাইড ক্যান্সলেশন, ক্যান্সলেশন চার্জ ইত্যাদি নামে অতিরিক্ত ভাড়া আদায় করছে ।

যদিও রাইড ক্যান্সলেশন নিয়ে উবার সংস্থাটি চালকদের জন্য নয়া ফিচার নিয়ে এসেছে। এই ফিচারে ট্রিপ শুরু হওয়ার আগেই চালকরা পেমেন্ট মোড সম্পর্কে জানতে পারবেন। পাশাপাশি উবার চালকদের জন্য দৈনিক নগদ পেমেন্ট প্রক্রিয়াও চালু করেছে উবার। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে এর ফলে চালকরা ট্রিপে আরো বেশি উৎসাহিত বোধ করবেন।