চলতি বছরে করোনা সংক্রমণ(Covid 19) এক ধাক্কায় অনেকটাই কমে যাওয়ায় দেশের বেশ কিছু অংশে মাস্ক পরার বিধি শিথিল করা হয়েছিল। কিন্তু এপ্রিলের মাঝামাঝি সংক্রমনের গতি আবারো ঊর্ধ্বমুখী হতেই একের পর এক রাজ্যে মাস্ক পরা বাধ্যতামূলক করা হচ্ছে। কর্ণাটক এবং ছত্রিশগড়ে ফের মাস্ক পরা বাধ্যতামূলক করা হল।

ইতিমধ্যেই দিল্লি, উত্তরপ্রদেশ, হরিয়ানা এবং চণ্ডীগড়ে করোনা সংক্রমণে(Covid 19) লাগাম টানতে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। আর এবার কর্নাটক এবং ছত্রিশগড়ে মাস্ক পরা বাধ্যতামূলক করা হলো। পাশাপাশি প্রকাশ্য স্থানে সামাজিক দূরত্ব বজায় রাখার অনুরোধ জানানো হয়েছে।

আগামীকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সাথে এই বিষয়ে বৈঠকে বসবেন। করোনার(Covid 19) দ্বিতীয় ও তৃতীয় ঢেউতে কর্ণাটক এবং ছত্রিশগড় ভয়াবহ বিপর্যস্ত হয়েছিল। তাই এবারে চতুর্থ ঢেউ আছড়ে পড়ার আগেই করোনা সংক্রমণে লাগাম টানতে উদ্যোগী সরকার।

স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৪৮৩ জন। শুধুমাত্র দিল্লিতেই গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১০১১ জন। দেশে করোনা মুক্ত হয়েছেন ১৯৭০ জন। বর্তমানে দেশে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১৫,৬৩৬।