দৈনিক করোনা সংক্রমণ বৃদ্ধি নিয়ে আতঙ্কিত গোটা দেশ। প্রতিদিন লাফ দিয়ে বাড়ছে দেশের দৈনিক সংক্রমণ(Covid-19)। গতকালের চেয়ে আজ আরও বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। কিছুদিন আগে পর্যন্ত দেশের দৈনিক সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে এসে গেলেও গত কয়েকদিন ধরে লাগাতার দুই হাজারের ওপরে থাকছে কোভিড গ্রাফ।

ভারতে করোনার(Covid-19) চতুর্থ ঢেউ আছড়ে পড়ার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না বিশেষজ্ঞরা। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে ২৫৯৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৪৪ জন, যেই সংখ্যাটা গতকাল অবধিও ছিল ৩৩। একদিনে দেশে করোনা মুক্ত হয়েছেন ১৭৫৫ জন এবং অ্যাক্টিভ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫৮৭৩ জন।

এই পরিসংখ্যান নিয়ে যথেষ্ট উদ্বিগ্ন বিশেষজ্ঞরা। সবথেকে উদ্বেগজনক পরিস্থিতি এই মুহূর্তে দিল্লিতে। সেখানে প্রতিমুহূর্তে লাফ দিয়ে বাড়ছে করোনা আক্রান্তের(Covid-19) সংখ্যা। দেশের মধ্যে কেবল দিল্লিতেই গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা সংক্রামিত হয়েছেন ১০৯৪ জন। পজিটিভিটি রেট বেড়ে দাঁড়িয়েছে ৪.৮ শতাংশে। সংক্রমণ নিয়ন্ত্রণে আনার যথেষ্ট চেষ্টা করছে দিল্লি সরকার। ইতিমধ্যেই দিল্লিতে স্কুল গুলোর জন্য নতুন গাইডলাইন প্রকাশ করা হয়েছে বলে জানা যাচ্ছে।