র‌্যাপার ডিভাইন, (Rapper Divine) যিনি ভিভিয়ান ফার্নান্দেজ নামেও পরিচিত, রবিবার ৬৪তম গ্র্যামি অ্যাওয়ার্ডে উপস্থিত ছিলেন ৷ তাঁর কাছে এটি প্রথম বার ছিল। তাঁর স্টাইল অম্বিকা সঞ্জনা দ্বারা সজ্জিত ছিল। গ্র্যামিতে একটি কালো টাক্সেডো তে দেখা গেছে এই র‌্যাপারকে ।

এই র‌্যাপার (Rapper Divine) হলেন প্রথম ভারতীয় হিপ-হপ তারকা যিনি গ্র্যামিসে যোগ দিয়েছিলেন। এএনআই-এর কাছে তার গ্র্যামি অভিষেকের কথা বলার সময়, তিনি বলেছিলেন, “পৃথিবীর সেরাদের মধ্যে গ্র্যামিতে থাকাটা খুবই বাস্তব।” ইনস্টাগ্রামে ইভেন্টের ছবি ও ভিডিও শেয়ারও করেছেন তিনি।

অন্যদিকে কঙ্গনা রানাউত সম্প্রতি অনুষ্ঠিত গ্র্যামিস এবং অস্কার অ্যাওয়ার্ড যা আমেরিকান বিনোদন শিল্পের সবচেয়ে বড় দুটি রাত, তাতে ‘ইন মেমোরিয়াম’ বিভাগ থেকে আইকনিক লতা মঙ্গেশকরের নাম অনুপস্থিত হওয়ার বিষয়ে তার হতাশা প্রকাশ করেছেন ।

৬৪ তম বার্ষিক গ্র্যামি অ্যাওয়ার্ডের (Rapper Divine) ‘ইন মেমোরিয়াম’ সেগমেন্টটি স্টিফেন সন্ডহেইম এবং টেলর হকিন্স সহ বেশ কিছু প্রয়াত মিউজিক্যাল পাওয়ারহাউসের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে।

তবে সম্মানিত অংশ থেকে প্রয়াত কিংবদন্তি ভারতীয় গায়িকা লতা মঙ্গেশকরের নাম নেই।

যদিও ‘ইন মেমোরিয়াম’ সেগমেন্টে ‘নাইটিংগেল অফ ইন্ডিয়া’ উল্লেখ করা হয়নি, তার নাম গ্র্যামিস ওয়েবসাইটে প্রদর্শিত একটি বিস্তৃত তালিকায় উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন :Ricky Ponting: গোটা দলকে কড়া বার্তা পন্টিংয়ের