দিল্লি হাইকোর্টের তরফ থেকে নোটিশ পৌঁছালো ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সির (নাডা) কাছে। কুস্তিগির বজরং পুনিয়ার দায়ের করা আবেদনের ভিত্তিতেই এই নোটিশ। আগামী অক্টোবরে বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপের আগেই বজরং পুনিয়াকে (Bajrang Punia) সাসপেন্ড (নিলম্বিত) করার সিদ্ধান্ত নেওয়া হয়। সেই সিদ্ধান্তকে স্থগিত করার আর্জি নিয়েই এই আবেদন করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন বজরং।

নাডার রিপোর্টের ভিত্তিতে ইউনাইটেড ওয়ার্ল্ড (ইউডব্লুউডব্লুউ) রেসলিং গত ২৩ এপ্রিল বজরংকে সাসপেন্ড করা হয়। বজরংয়ের বিরুদ্ধে অভিযোগ না হয়েছে যে প্যারিস অলিম্পিক্সের ট্রায়ালের সময় গত ১৮ এপ্রিল ডোপ পরীক্ষার জন্য নমুনা দিতে তিনি অস্বীকার করেন। প্রাথমিক ভাবে বজরংকে সাসপেন্ড করেছিল অ্যান্টি ডিসিপ্লিনারি ডোপিং প্যানেল (এডিডিপি)। পরে জুন মাসে তাঁকে চার বছর সাসপেন্ড করার প্রস্তাব দেয় নাডা। তবে বজরং দাবি করেছেন সঠিকভাবে বিবেচনা না করেই তাকে শাস্তি দেওয়া হচ্ছে আর সেই কারণেই শেষ পর্যন্ত আদালতে পৌঁছাতে হয়েছে তাকে।

আবেদনে বজরং (Bajrang Punia) পরিষ্কার জানিয়েছেন যে ২৮ অক্টোবর থেকে ৩১ অক্টোবর আলবেনিয়ায় হতে চলা বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করা তার জন্য অনিশ্চিত হয়ে পড়েছে নাডার সিদ্ধান্তে। এই প্রতিযোগিতাকে গুরুত্ব দিয়ে প্রস্তুতি নিচ্ছিলেন। প্রায় দু’বছর পর এটি তাঁর কাছে একটি গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক প্রতিযোগিতা। এই সুযোগ না পেলে তাঁকে পাকাপাকি ভাবে অবসর নিতে হতে পারে। নাডার বিরুদ্ধে বজরংয়ের অভিযোগ, মেয়াদ উত্তীর্ণ কিট দিয়ে ডোপ পরীক্ষা করা হচ্ছিল। তাই নমুনা দিতে অস্বীকার করেছিলেন। অথচ নাডা এই অভিযোগের কোনও উত্তর দেয়নি। এমনকি শাস্তি ঘোষণা আগে তাঁর বক্তব্য শোনা হয়নি।

এই অভিযোগের ওপর ভিত্তি করেই নাডার বক্তব্য জানতে চেয়ে নোটিস দিয়েছে আদালত। শোনা যাচ্ছে, অক্টোবর মাসে এই মামলার শুনানি হওয়ার কথা আছে। বর্তমানে কংগ্রেসে যোগ দিয়েছেন বজরং।

আরও পড়ুন: Arjun Chakraborty: বৈবাহিক সম্পর্ক নিয়ে এবার মুখ খুললেন অর্জুন

Image source-Google

By Torsha

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *